মেঘনায় ৫ ডাকাত আটক, ৪ জেলে উদ্ধার

58

ভোলা, ১০ আগস্ট, ২০১৮ (বাসস) : জেলার তজুমদ্দিন উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ডাকাত সর্দার কানা নজিরসহ মোট ৫ ডাকাতকে জনকে আটক করেছে স্থানীয় থানা পুলিশ ও কোস্টগার্ড সদস্যরা। এ সময় ডাকাতদের কাছে থাকা অপহরণকৃত ৪ জেলেকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার মেঘনা নদীর চর-নাসরিণের পূর্ব মাথা এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।
আটকৃতরা হলো, ডাকাত সর্দার মো. নজির আহমেদ ওরফে কানা নজির (৫৭), মো. আসরাফ (৩৮), শাহবুদ্দিন (৩০), মিরাজ (১৯) ও সুজন (১৫)। পরে আটককৃত শাহাবুদ্দিনের কাছ থেকে একটি একনালা বন্দুক উদ্ধার করা হয়। আটকৃতরা লক্ষ্মীপুর, নোয়াখালী ও ভোলা জেলার বাসিন্দা। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে। এ ছাড়া রামগতি এলাকার উদ্ধারকৃত জেলেরা হলেন, মো: ইসমাইল (২৫), মাহফুজুর রহমান (৪৫), শেখ ফরিদ (৩৫) ও আব্দুর রহিম (৬০)।
তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক আহমদ শুক্রবার সকালে বাসস’কে জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় মেঘনার চর নাসরিনের পূর্ব মাথায় একটি ইঞ্জিনচালিত নৌকায় ডাকাতরা অবস্থান করছে এমন খবরে অভিযান চালায় পুলিশ ও কোস্টগার্ড সদস্যরা। এ সময় ৫ জলদস্যু আটক ও অপহরনকৃত ৪ জেলেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ২টি মামলা দায়ের করছে।
ওসি আরো জানান, উদ্ধারকৃত জেলেদের পুলিশের হেফাজতে রাখা হয়েছে। তাদেরকে বুধবার রাতে রামগতি এলাকা থেকে আপহরন করে মুক্তিপণ আদায়ের জন্য চর নাসরিনে আতœগোপন করে ডাকাত দল। উদ্ধারকৃত জেলেদের স্বজনদের খবর দেওয়া হয়েছে। তারা আসলেই তাদের কাছে জেলেদেও তুলে দেওয়া হবে বলে ওসি জানান।

image_printPrint