বাসস ক্রীড়া-১৩ : নিষিদ্ধাদেশ কাটিয়ে শ্রীলংকা টি-২০ দলে ফিরছেন চান্ডিমাল

336

বাসস ক্রীড়া-১৩
শ্রীলংকা- চান্ডিমাল
নিষিদ্ধাদেশ কাটিয়ে শ্রীলংকা টি-২০ দলে ফিরছেন চান্ডিমাল
কলম্বো, ৯ আগস্ট, ২০১৮(বাসস/এএফপি) : খেলাটির মূলনীতি ভঙ্গের দায়ে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা কাটিয়ে শ্রীলংকা টি-২০ দলে ফিরেছেন দিনেশ চান্ডিমাল।
নিজ মাঠে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টি-২০ ম্যাচের জন্য বৃহস্পতিবার ঘোষিত ১৫ সদস্যের দলে চান্ডিমালকে অন্তর্ভুক্ত করা হয়েছে শ্রীলংকা ক্রিকেটের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
আইসিসির নিষেধাজ্ঞার কারণে লংকার হয়ে সিরিজ জয়ী দুই টেস্টে এবং এরপর প্রথম চার ওয়ানডে খেরতে পারেননি। পাঁচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ আগামী রোববার অনুষ্ঠিত হবে। তবে এ ম্যাচের দলে তাকে অন্তর্ভুক্ত করা হয়নি।
তবে আগামী মঙ্গলবার অনুষ্ঠিতব্য দিবা-রাত্রির টি-২০ দলে তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে।
গত জুনে ওয়েস্ট ইন্িডজ সফরে দ্বিতীয় টেস্টে মাঠে নামতে অস্বীকার করায় চান্ডিমাল,শ্রীলংকা দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে, ম্যানেজার আশাঙ্কা গুরুসিনহা নিষিদ্ধ করে আইসিসি। এর আগে প্রথম টেস্টে তার বিপক্ষে বল টেম্পারিংয়ের অভিযোগ ওঠে।
এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্টে তাকে নিষিদ্ধ করা হয় এবং ম্যাচ ফি কেটে নেয়া হয়। স্পিরিটি অব গেম ভঙ্গের অভিযোগে দোষী প্রমানিত হলে পরবর্তীতে তাকে আরো দুই টেস্ট ও চার ওয়ানডে নিষিদ্ধ করা হয়।
শ্রীলংকা টি-২০ দল: এ্যাঞ্জেলো ম্যাথুজ(অধিনায়ক), দাসুন শানাকা, কুসল পেরেরা, ধনঞ্জয় ডি সিলভা, উপুল থারাঙ্গা, কুসল মেন্ডিজ, থিসারা পেরেরা, শেহান জয়সুরিয়া, শেহান মাদুশাঙ্কা, লাহিরু কুমারা, দিনেশ চান্ডিমাল, আকিলা ধনঞ্জয়া, জেফরি ভ্যান্ডারসে, লক্ষন সান্দাকান ও বিনুরা ফার্নান্দো।
বাসস/এএফপি/স্বব/১৯১৫/মোজা/এমএইচসি