বাসস ক্রীড়া-১২ : এশিয়া কাপে নিশ্চিত নন সাকিব

361

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-সাকিব-বাংলাদেশ
এশিয়া কাপে নিশ্চিত নন সাকিব
ঢাকা, ৯ আগস্ট ২০১৮ (বাসস): হাতের আঙ্গুলে অস্ত্রোপাচারের কারণে অল রাউন্ডার সাকিব আল হাসানের আসন্ন এশিয়া কাপে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। আগামী মাসে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টে অংশগ্রহণ না করার ইঙ্গিত দিয়েছেন তিনি।
ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে ফিরে আজ বিমান বন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাকিব বলেন, ‘সবাই জানেন যে আমার অস্ত্রোপাচার করা দলকার। আমি মনে করি এটি খুব দ্রুত সম্পন্ন করা উচিত। সম্ভবত এশিয়া কাপের আগে।’
গত জানুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে বাঁ-হাতের কনিষ্ঠ আঙ্গুলে আঘাত পান সাকিব। যে কারণে তিনি সে সময় টেস্ট ও টি-২০ সিরিজে অংশগ্রহণ করতে পারেননি।
এরপর অস্ট্রেলিয়ায় চিকিৎসা শেষে মার্চে শ্রীলংকার মাটিতে নিদাহাস ট্রফিতে দলে ফিরেন টাইগার অলরাউন্ডার। অস্ট্রেলিয়ায় চিকিৎসার সময়েই ডাক্তাররা তার ওই আঙ্গুলে অস্ত্রোপাচার করানোর পরামর্শ দিয়েছিলেন। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে ২-১ ব্যবধানে জয়ী টি-২০ সিরিজে ফের তিনি ওই আঙ্গুলের ব্যথা অনুভব করেন।
সামনে বাংলাদেশ দলের জন্য অপেক্ষা করছে ব্যস্ত সূচি। রয়েছে ২০১৯ বিশ্বকাপ। এ জন্য তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে অস্ত্রোপাচারে আর বিলম্ব করতে চান না তিনি।
সাকিব বলেন, ‘ পুরোপুরি সুস্থ না হয়ে আমি খেলতে চাই না। সেটা করতে হলে স্বাভাবিকভাবেই এশিয়া কাপের আগেই অস্ত্রোপচার করতে হবে।’
এশিয়া কাপে ‘বি’ গ্রুপ বাংলাদেশের প্রতিদ্বন্দ্বি অপর দুই দল হচ্ছে শ্রীলংকা ও আফগানিস্তান। আগামী ১৫ থেকে ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এশিয়ার এই শীর্ষ ক্রিকেট টুর্নামেন্ট।
বাসস/এএসজি/এমএইচসি/১৯১৯০/মোজা/স্বব