বাসস ক্রীড়া-৫ : কুর্তোয়ার সাথে চুক্তি চূড়ান্ত করেছে রিয়াল

178

বাসস ক্রীড়া-৫
ফুটবল-ট্রান্সফার
কুর্তোয়ার সাথে চুক্তি চূড়ান্ত করেছে রিয়াল
মাদ্রিদ, ৯ আগস্ট ২০১৮ (বাসস) : ছয় বছরের চুক্তিতে চেলসি থেকে গোলরক্ষক থিবাট কুর্তোয়াকে দলে নিচ্ছে রিয়াল মাদ্রিদ। তার বিনিময়ে মাতেও কোভাচিচকে এক বছরের ধারে চেলসিতে ছেড়ে দিচ্ছে গ্যালাকটিকোরা।
বেলজিয়ামের গোলরক্ষক কুর্তোয়াকে দলে নিতে দীর্ঘদিন ধরেই চেষ্টা চালিয়ে আসছিল ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা। আজই মাদ্রিদে কুর্তোয়ার মেডিকেল পরীক্ষা সম্পন্ন হবার কথা রয়েছে। ২৬ বছর বয়সী কুর্তোয়ার সাথে এবারই প্রিমিয়ার লিগের ক্লাবটির চুক্তি শেষ হবার কথা ছিল। কিন্তু মৌসুমের শুরুতেই স্প্যানিশ রাজধানীতে যাবার ব্যপারে কোন রাখঢাক রাখেননি তারকা এই গোলরক্ষক। এর আগে এ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে তিন মৌসুম কাটিয়েছেন কুর্তোয়া। এখানেই তার সন্তানের জন্মও হয়েছে। সে কারনেই মাদ্রিদের সাথে তার পরিচয়টাও নতুন নয়।
কুর্তোয়ার পরিবর্তে জুলেন লোপেতেগুয়ের দল এক বছরের ধারে মিডফিল্ডার কোভাচিচকে ছেড়ে দিতে কার্পণ্য করেনি। সানতিয়াগো বার্নাব্যুতে ক্রোয়েশিয়ান এই মিডফিল্ডার সেভাবে নিজেকে মানিয়ে নিতে পারেননি। ২৪ বছর বয়সী কোভাচিচ ক্রোয়েশিয়ার হয়ে বিশ্বকাপে ফাইনালে খেলেছেন। গত লা লিগা মৌসুমে রিয়ালের হয়ে মাত্র ১০টি ম্যাচে মূল একাদশে খেলেছেন। তবে ব্লুজদের হয়ে আরো ভাল কিছু করার আশা করছেন। যদিও সম্ভাব্য ট্রান্সফার ফি সম্পর্কে উভয় ক্লাবের পক্ষ থেকে বিস্তারিত কিছুই জানা যায়নি।
২০১১ সালে চেলসিতে যোগ দিয়েই ধারে তিন মৌসুম এ্যাথলেটিকো মাদ্রিদে খেলেছেন। এরপর আবারো ২০১৪-১৫ মৌসুমে স্ট্যামফোর্ড ব্রীজে ফিরে আসেন। স্প্যানিশ লিগে কুর্তোয়া যোগ দেয়ায় মাদ্রিদের এক নম্বর গোলরক্ষক কেইলর নাভাসের ভবিষ্যত শঙ্কার মধ্যে পড়লো।
বাসস/নীহা/১২৫৫/স্বব