জয় পেতে চায় খুলনা ও রাজশাহী

467

ঢাকা, ২৫ নভেম্বর ২০২০ (বাসস) : প্রথম ম্যাচে পাওয়ার জয়ের ধারা অব্যাহত রাখতে চায় জেমকন খুলনা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেটে আগামীকাল মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পরস্পরের মুখোমুখি হবে দল দুটি।
প্রথম ম্যাচে দুই দলই হারতে হারতে শেষ পর্যন্ত জয়ী হয়েছে। জেমকন খুলনা আবিস্কার করেছে ‘সুপার ম্যান’ আরিফুল হককে। তিনি শেষ ওভারের ৫ বলে চারটি ছয় হাকিয়ে দলকে ফরচুন বরিশালের বিপক্ষে চার উইকেটের জয় পাইয়ে দিয়েছেন।
এদিকে মিনিস্টার গ্রুপ রাজশাহীও শেষ ওভারের নাটকীয়তায় বেক্সিমকো ঢাকাকে হারিয়েছে মাত্র দুই রানে। জয়ের জন্য শেষ ওভারে ঢাকার প্রয়োজন ছিল ৯ রান। কিন্তু মেহেদি হাসান মিরাজ ওই পুঁজি দিয়েই দলকে রক্ষা করেছেন দারুন দক্ষতায়।
কাগজে কলমে জেমকন খুলনা ফেভারিট হবার পরও প্রথম ম্যাচে সংগ্রাম করেই জয় পেতে হয়েছে তাদেরকে। কিন্তু বেক্সিকো ঢাকার বিপক্ষে মোটেই ফেভারিট ছিলনা মিনিস্টার গ্রুপ রাজশাহী। তারপরও কঠিন পরীক্ষায় উত্তীর্ন হয়ে জয়লাভ করে তারা।
খুলনার জয়ে নায়কোচিত পারফর্মেন্স প্রদর্শন করেছে আরিফুল হক। ৩৪ বলে অপরাজিত ৪৮ রান সংগ্রহ করে হারের মুখ থেকে দলকে বিজয়ের আসনে বসিয়ে দেন তিনি। তার মতে এই কঠিন লড়াইটাই প্রমান করে কাগজে কলমের শক্তি, মাঠের লড়াইয়ে খুব একটা কাজে আসেনা। তবে ভাল খেলে প্রতিটি ম্যাচেই জয়লাভ করতে চান তিনি।
আরিফুল বলেন,‘ কাগজে কলমে আমাদেরকে শক্তিশালী দল হিসেবেই বিবেচনা করা হয়েছিল। তবে ভাল খেলেই আমাদেরকে ম্যাচ জিততে হয়েছে। প্রথম ম্যাচের এই জয়টি প্রমান করে আমরা ভাল ম্যাচ খেলেছি।’
বরিশালের ছুড়ে দেয়া ৯ উইকেটে ১৫২ রানের টার্গেট তাড়া করতে নেমে খুলনার ব্যাটিং পারফর্মেন্স ছিল হতাশার। প্রথম ওভারেই বিদায় নেন দলের দুই ওপেনার এনামুল হক বিজয় ও ইমরুল কায়েস। এরপর ১৫ ও ১৭ রান নিয়ে মাঠ ছাড়েন দেশের দুই অভিজ্ঞ ক্রিকেটার যথাক্রমে সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ। মাত্র ৩৬ রানে চার উইকেট হারিয়ে কঠিন পরিস্থিতির মুখে পড়ে যায় খুলনা। এক পর্যায়ের তাদের জয়ের সম্ভাবনাই ফিকে হয়ে যায়। কিন্তু আরিফুলের নেতৃত্বে লোয়ার মিডল অর্ডারের দক্ষতায় শেষ পর্যন্ত প্রথম জয় পায় খুলনা।
আরিফুল বলেন, প্রথম ম্যাচের মত সব ম্যাচেই যে তাদের টপ অর্ডার ব্যর্থ হবে তা নয়। তাই শঙ্কিত হবার কিছু নেই। তিনি বলেন,‘ গতকাল হয়তো আমরা ভাল খেলতে পারিনি। আমাদের টপ অর্ডার প্রত্যেক ম্যাচে ব্যর্থ হবে না। আশা করছি পরের ম্যাচে আরো শক্তিশালী হয়ে ফিরবেন তারা।’
স্কোয়াড:
মিনিস্টার গ্রুপ রাজশাহী: মোহাম্মদ সাইফুদ্দিন, মাহাদি হাসান, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, ফরহাদ রেজা, মোহাম্মদ আশরাফুল, এবাদত হোসেন, ফজলে রাব্বি, রনি তালুকদার, আনিসুল ইমন, রেজাউর রহমান, জাকের আলি অনিক, রাকিবুল হাসান (সিনিয়র), মুকিদুল ইসলাম মুগ্ধ ও সানজামুল ইসলাম।
জেমকন খুলনা: সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, আল- আমিন হোসেন (সিনিয়র), এনামুল হক বিজয়, শামিম পাটোয়ারি, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভগত হোম, শহিদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হাসান, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন ও জহিরুল ইসলাম।