সাম্প্রদায়িক সম্প্রীতি নিশ্চিতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ : রাষ্ট্রপতি

432
image_printPrint

ঢাকা, ৮ আগস্ট, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সকল ধর্মের মানুষের মধ্যে অসাম্প্রদায়িক চেতনা বৃদ্ধির আহবান জানিয়ে বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নিশ্চিতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ।
ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে বাংলাদেশ হিন্দু কল্যাণ ট্রাস্টের একটি প্রতিনিধিদল আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন রাষ্ট্রপতিকে উদ্ধৃত করে বলেন, বৈঠকে রাষ্ট্রপতি বলেছেন, ‘বাংলাদেশ বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির একটি চমৎকার দৃষ্টান্ত। আমাদের সংবিধান বর্ণ ও নারী-পুরুষ নির্বিশেষে সকল ধর্মের বিশ্বাসী মানুষের সমানাধিকার নিশ্চিত করেছে।’
তিনি জানান, আবদুল হামিদ বলেন, প্রত্যেক ধর্মের মানুষ যাতে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান উৎসবমুখর পরিবেশ ও গাম্ভীর্যের সঙ্গে পালন করতে পারে সে জন্য সরকার খুবই আন্তরিক।
রাষ্ট্রপতি ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ হিন্দু কল্যাণ ট্রাস্টের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।
সাক্ষাৎকালে প্রতিনিধিদল দেশের হিন্দু সম্প্রদায়ের কল্যাণ ও উন্নয়নে পৃথক একটি ফাউন্ডেশন গঠনের জন্য সরকারের প্রতি দাবি জানায়।
ধর্মমন্ত্রী রাষ্ট্রপতিকে অবহিত করেন যে, এই প্রথমবারের মতো তীর্থযাত্রার জন্য একটি বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে, যেখানে তীর্থযাত্রীদের অর্ধেক খরচ ট্রাস্ট বহন করবে।
ট্রাস্টি বোর্ডের সদস্যরা তাদের যাবতীয় ধর্মীয় কার্যক্রম পরিচালনার জন্য রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।
রাষ্ট্রপতি হামিদ ট্রাস্ট পরিচালনায় তাদের প্রয়োজনীয় সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।