বাসস ক্রীড়া-১০ : ইউনাইটেড ছেড়ে বার্সায় যেতে চান পগবা : রিপোর্ট

334

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ম্যানইউ-বার্সেলোনা-পগবা
ইউনাইটেড ছেড়ে বার্সায় যেতে চান পগবা : রিপোর্ট
লন্ডন, ৮ আগস্ট, ২০১৮ (বাসস/এএফপি) : বার্সেলোনায় যোগ দিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহোর সঙ্গে অবনতি হওয়া সম্পর্কের চিরতরে অবসানে দৃঢ়প্রতিজ্ঞ ফ্রান্সের বিশ্বকাপ শিরোপা জয়ী তারকা পল পগবা। বুধবার ব্রিটিশ গণমাধ্যমের রিপোর্টে সেটিই উল্লেখ করা হয়েছে।
বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৪-২ গোলে জয়লাভ করা ম্যাচে গোল পাওয়া ২৫ বছর বয়সি এই ফুটবল তারকা ৫ বছরের চুক্তির বিনিময়ে বার্সেলোনার ৮৯.৫ মিলিয়ন পাউন্ড পরিশোধের প্রস্তাবের প্রতি সম্মতি প্রকাশ করেছেন বলে ডেইলি মেইলের রিপোর্টে বলা হয়েছে।
কথিত ওই চুক্তি অনুযায়ী পগবা প্রতি সপ্তাহে আয় করবেন ৩ লাখ ৪৬ হাজার পাউন্ড। যা ইউনাইটেডে বর্তমান আয়ের প্রায় দ্বিগুণ। দ্য সানের দাবি, ২০১৬ সালে তৎকালীন বিশ্বরেকর্ড গড়া ৮৯ মিলিয়ন পাউন্ডে প্রিমিয়ার লীগের দলটিতে যোগ দেয়া এই সাবেক জুভেন্টাস তারকার সাপ্তাহিক বেতন ১ লাখ ৮০ হাজার পাউন্ড থেকে বাড়িয়ে ৩ লাখ ৮০ হাজার পাউন্ড করতে হবে। অন্যথায় তিনি ক্লাব ছেড়ে চলে যাবেন।
যদিও ইউনাইটেড তাকে বিক্রি করতে অনিচ্ছুক। কারণ ডেইলি মেইলের রিপোর্ট অনুযায়ী তারা ইতোমধ্যে কলম্বিয় সেন্ট্রাল ডিফেন্ডার ইয়েরি মিনা এবং পর্তুগীজ মিডফিল্ডার আন্দ্রে গোমেজকে ৪৪.৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বিক্রির জন্য বার্সেলোনার দেয়া প্রস্তাব ফিরিয়ে দিয়েছে।
এদিকে ইউনাইটেডের দলবদল পলিসিতে হতাশা প্রকাশ করেছেন কোচ হোসে মরিনহো। অবশ্য পগবাকে ছেড়ে দিতে হলে একজন উপযুক্ত পরিপুরক খুঁজে বের করার জন্য সময় দিতে হবে ক্লাবের নির্বাহী চেয়ারম্যান ইডি উডওয়ার্ডকে। যদিও আগামী বৃহস্পতিবার বন্ধ হয়ে যাচ্ছে প্রিমিয়ার লীগের দল বদলের জানালা।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৩০/-কেজিএ