বাসস দেশ-৪২ : সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৪৩ জন

168

বাসস দেশ-৪২
করোনা-সিলেট
সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৪৩ জন
সিলেট, ২৪ নভেম্বর, ২০২০ (বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩ জন, আক্রান্তদের মধ্যে ৪২ জন সিলেট জেলার ও অপর ১ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা।
এদিকে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ২৬ জন, সুস্থ হওয়া সকলেই সিলেট জেলার বাসিন্দা। একই সময়ে করোনা ভাইরাসে সিলেট বিভাগে কারো মৃত্যু হয়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে। অধিদপ্তরের তথ্য অনুযায়ী আজ সকাল ৮ টা পর্যন্ত সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ২৬ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থদের কে নিয়ে মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ১৯৬ জনে। এরমধ্যে সিলেট জেলার ৭ হাজার ৫৩৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩৯১ জন, হবিগঞ্জে ১ হাজার ৫৫৭ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ৭০৯ জন সুস্থ হয়েছেন।
এদিকে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪৩ জন, এ সময়ে সুনামগঞ্জ ও হবিগঞ্জে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে প্রমাণিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪২১ জন। এরমধ্যে সিলেট জেলায় ৮ হাজার ২৭৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৪৬, হবিগঞ্জে ১ হাজার ৮৭৯ এবং মৌলভীবাজারে ১ হাজার ৮২০ জন।
গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনাভাইরাসের আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৩ জন। সিলেট বিভাগে বর্তমানে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ২৬ জন, সুনামগঞ্জের ১ জন হবিগঞ্জের ২ জন রয়েছেন।
সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরােেস কারো মৃত্যু হয়নি। এ পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় করোনা ভাইরাসে মোট মৃতের সংখ্যা ২৪২ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৭৯ সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৬ ও মৌলভীবাজারে ২২ জন।
বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারান্টাইনে আছেন ২১৭ জন,এর মধ্যে সিলেট জেলায় ৯৪ জন, হবিগঞ্জে ২৫ জন, মৌলভীবাজারে ৯৮ জন। গত ২৪ ঘন্টায় হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় নতুন করে কেউ হোম কোয়ারান্টাইে যাননি। তবে সুনামগঞ্জ জেলায় বর্তমানে কোন লোক হোম কোয়ারান্টাইনে নেই।
বাসস/এমএএম/এমএসএইচ/২২০৫/এবিএইচ