বাজিস-১২ : রামপাল পাওয়া প্লান্টের উদ্যোগে বিভিন্ন স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ

324

বাজিস-১২
রামপাল-বিতরণ
রামপাল পাওয়া প্লান্টের উদ্যোগে বিভিন্ন স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ
খুলনা, ৮ আগস্ট, ২০১৮ (বাসস) : বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানি (প্রা.) লিমিটেডের উদ্যোগে রামপাল উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ, পানির বোতল ও ছাতা বিতরণ করা হয়েছে। রামপাল পাওয়ার প্লান্টের কমিউনিটি উন্নয়ন কর্মকান্ডের অংশ হিসেবে উপজেলার ৪টি স্কুলের প্রায় ৮০০ শিক্ষার্থী ও শিক্ষকের মধ্যে এসব বিতরণ করা হয়। এ লক্ষ্যে উপজেলার রাজনগর ইউনিয়ন পরিষদ চত্বরে বুধবার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
খুলনা সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থী-শিক্ষকদের মধ্যে এসব উপকরণ বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রামপাল-মোংলা থেকে নির্বাচিত সংসদ সদস্য হাবিবুন নাহার।
প্রকল্প পরিচালক এস সি পান্ডের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-প্রকল্প পরিচালক মোঃ রেজাউল করিম, প্রধান মানব সম্পদ কর্মকর্তা কাজী নজরুল ইসলাম, ব্যবস্থাপক, জনসংযোগ, আনোয়ারুল আজিম, রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল এবং খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, কৃষক লীগ নেতা শ্যামল সিংহ রায়, রাজনগর ইউপি চেয়ারম্যান সরদার আব্দুল হান্নান অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এরপর বিকেলে কেসিসি মেয়র, স্থানীয় সংসদ সদস্য ও পাওয়ার প্লান্টের কর্মকর্তারা প্রকল্প এলাকা ও কাজের অগ্রগতি পরিদর্শন করেন।
উল্লেখ্য, রামপাল পাওয়ার প্লান্ট স্থাপনের শুরু থেকে স্থানীয় জনগনের আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে বহুমুখী উন্নয়নমূলক কাজ করছে কোম্পানি। তারই অংশ হিসেবে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান, কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ, জাতীয় দিবস উদযাপন, রচনা-চিত্রাংকণ প্রতিযোগিতার আয়োজন, মেধাবী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং বাঙালির আবহমান সংস্কৃতির পহেলা বৈশাখ উদযাপনসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে আসছে।
প্রধান অতিথি কেসিসির নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ভাগ্যন্নোয়নে স্থাপিত হচ্ছে। এই প্রকল্প কর্তৃক গৃহীত বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ড এ অঞ্চলের মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।
বাসস/সংবাদদাতা/১৯৪০/মরপা