বাসস দেশ-৩৯ : তথ্য প্রযুক্তিনির্ভর রাষ্ট্র ব্যবস্থা বিনির্মাণে অবিরাম কাজ করছে সরকার : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

145

বাসস দেশ-৩৯
রেজাউল-পুরস্কার বিতরণ
তথ্য প্রযুক্তিনির্ভর রাষ্ট্র ব্যবস্থা বিনির্মাণে অবিরাম কাজ করছে সরকার : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
পিরোজপুর, ২৪ নভেম্বর, ২০২০ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, “বিজ্ঞানমনস্ক সমাজ ও তথ্য প্রযুক্তিনির্ভর রাষ্ট্র ব্যবস্থা বিনির্মাণে সরকার অবিরাম কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর রাষ্ট্রে পরিণত করার জন্য প্রাণান্ত প্রচেষ্টা চালাচ্ছেন। আজ পিরোজপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ ও ৫ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২০ উপলক্ষে পিরোজপুর সদর উপজেলা প্রশাসন আয়োজিত বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পিরোজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদের সভাপতিত্বে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. এ. হাকিম হাওলাদার ও পিরোজপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
রেজাউল করিম বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির কল্যাণে পৃথিবী এখন হাতের মুঠোয়। বিশ্ব এখন গ্লোবাল ভিলেজ তথা একটি গ্রামে পরিণত হয়েছে। এই ক্ষেত্রে বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতির জন্য যাকে প্রশংসা করতে হয়, কৃতজ্ঞতা জানাতে হয় তিনি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।” তিনি বলেন, আজকের ক্ষুদে বিজ্ঞানীরাই সম্ভাবনার বাংলাদেশ সৃষ্টি করবে। এরাই আগামী দিনের শ্রেষ্ঠ বৈজ্ঞানিক হবে ও আমাদের জাতিকে পথ দেখাবে। আমাদের সন্তানদের বিজ্ঞানমনস্ক করতে পারলে, তথ্য প্রযুক্তির দিকে আকৃষ্ট করতে পারলে, তারা অনেক কিছু করতে পারবে। সারা বিশ্বে বিস্ময়কর সব সৃষ্টি বাঙালিরা করছে। আমাদের সন্তানদের মেধা আছে। আসুন সন্তানদের বিজ্ঞানমনস্ক করি, আদর্শ শিক্ষায় শিক্ষিত করি এবং নৈতিকতা ও মূল্যবোধের জায়গায় তাদের উজ্জ্বীবিত করি।
পরে মন্ত্রী প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত চাষীদের মাঝে কৃষি উপকরণ বিতরণ ও সদর উপজেলার আটটি বিদ্যালয় ভবনের উদ্বোধন করেন ।
বাসস/সবি/এমএআর/২০৫৬/কেএমকে