বাসস ক্রীড়া-৯ : তহবিল ও সমর্থক বাড়ানোর লক্ষ্যে চীনের দিকে ঝুঁকে পড়েছে পিএসজি

335

বাসস ক্রীড়া-৯
ফুটবল-পিএসজি-চীন
তহবিল ও সমর্থক বাড়ানোর লক্ষ্যে চীনের দিকে ঝুঁকে পড়েছে পিএসজি
শেনজেন (চীন), ৮ আগস্ট ২০১৮ (বাসস/এএফপি) : যুক্তরাষ্ট্রে ধারাবাহিক মৌসুম পুর্ব সফরের পর নতুন মৌসুম শুরুর আগমুহূর্তে নতুন সমর্থক এবং ব্যবসায়িক চুক্তি সম্পাদনের লক্ষ্যে এশিয়ার দিকে ঝুঁকে পড়েছে ফ্রান্সের সবচেয়ে গ্লামারার ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। দুই সপ্তাহের গ্রীস্মকালীন সফরে সিঙ্গাপুর ও চীন যাবার বিষয়ে আলাপ আলোচনা শুরু করেছে পিএসজি কর্মকর্তারা। তাদের মতে এশিয়া হচ্ছে ‘সেরা প্রবৃদ্ধি অর্জনের সম্ভাবনাময়’ বাজার।
নেইমার ও কিলিয়ান এমবাপের মতো বিশ্বসেরা তারকাদের দলভুক্ত করার কারণে এশিয়ায় পিসজি সমর্থকদের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। জনপ্রিয়তার এই বেড়ে ঢেউকে কাজে লাগাতে আইফেল টাওয়ারের লগো সম্বলিত ফরাসি এই ক্লাবটি তাদের এশিয়া সফর শুরু করতে যাচ্ছে। সেই সঙ্গে সিঙ্গাপুরে একটি স্থায়ী অফিসও খুলতে যাচ্ছে।
ক্লাবের এশিয়া প্যাসিফিক পরিচালক সেবেস্টইন ওয়াসেল বলেন, ‘দুই সুপার স্টার নেইমার ও এমবাপের যোগ দেয়ার ফলে ক্লাবটি সাম্প্রতিক বছর গুলোতে তাদের বেড়ে যাওয়া জনপ্রিয়াতকে উপভোগ করছে। তাই আমরা ভেবেছি এখই কাজ করার উপযুক্ত সময়। এটিই সঠিক সময়।’
এশিয়ায় বেড়ে যাওয়া সুযোগকে পরিচালনা করার জন্য এবং ইউরোপ শাসন করার জন্য কাতারি মালিকানাধীন ক্লাবের একটি ঘাঁটি গড়ার প্রয়োজন রয়েছে বলে মন্তব্য করেছেন তিনি।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১০/-আরজি