জয়পুরহাটে চার দিনব্যাপী কাব ক্যাম্পুরী আগামীকাল শুরু

311

জয়পুরহাট, ৯ এপ্রিল, ২০১৮ (বাসস) : শিশুদের সৎ, চরিত্রবান ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে পরিচালিত স্কাউটিং কার্যক্রমের অংশ হিসেবে জয়পুরহাটে চার দিনব্যাপী ৮ম জেলা কাব ক্যাম্পুরী আগামীকাল মঙ্গলবার শুরু হবে।
ক্ষেতলাল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত চার দিনব্যাপী কাব ক্যাম্পুরীর উদ্বোধন করবেন জেলা স্কাউটসের সভাপতি ও জেলা প্রশাসক মো. মোকাম্মেল হক। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও জেলা স্কাউটসের কমিশনার মো. তোফাজ্জল হোসেন ক্যাম্পুরী চীফ ও ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার ডেপুটী ক্যাম্পুরী চীফ হিসেবে দায়িত্ব পালন করছেন। ৮ম জেলা কাব ক্যাম্পুরীর থীম নির্বাচন করা হয়েছে ‘কাবিং করবো ফুল হয়ে ফুটবো’। জেলার পাঁচ উপজেলা থেকে ৩০টি কাব স্কাউট দলের ২শ’ ১০ জন কাব , ৩০ জন ইউনিট লিডার ও ২০ জন কর্মকর্তা স্থানীয় পর্যায়ের এ কাব ক্যাম্পুরীতে অংশগ্রহণ করবেন।
প্রাথমিক পর্যায়ের শিশুদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পরিচালনা করা হচ্ছে কাব স্কাউটিং কার্যক্রম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক জয়পুরহাট জেলায় ইতোমধ্যে শতভাগ বিদ্যালয়ে কাব ও স্কাউট দল গঠন সম্পন্ন করা হয়েছে।
২০১৭ সালের জাতীয় পর্যায়ের ফলাফলে এ জেলার ৫৪ জন শিশু কাব স্কাউটদের সর্বোচ্চ আ্যওয়ার্ড ”শাপলা কাব আ্যওয়ার্ড” লাভ করায় রাজশাহী বিভাগের মধ্যে শ্রেষ্ঠ হয়েছে হয়েছে জয়পুরহাট জেলা।