বাফার গোডাউনসমূহের নির্মাণ কাজ দ্রুত সমাপ্ত করার নির্দেশ শিল্প প্রতিমন্ত্রীর

857

ঢাকা, ২১ নভেম্বর, ২০২০ (বাসস) : সারের মজুদ সক্ষমতা বৃদ্ধির জন্য নির্মাণাধীন বাফার গোডাউনসমূহের নির্মাণ কাজ দ্রুত সমাপ্ত করার নির্দেশ দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।
তিনি গুদামজাত সার যাতে কোন প্রকার অপচয় ও নষ্ট না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্যও সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।
আজ বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক আয়োজিত ব্যবস্থাপনা পরিচালক সম্মেলন ভার্চুয়ালী উদ্বোধনকালে তিনি এই নির্দেশনা প্রদান করেন।
সম্মেলনে সভাপতিত্ব করেন বিসিআইসি’র চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান।
কামাল মজুমদার আরো বলেন, সারের জন্য বরাদ্দকৃত অর্থ যাতে বিসিআইসি’র অনুকূলে বরাদ্দ প্রদান করা হয় সেজন্য শিল্প মন্ত্রণালয় কাজ করছে। শিল্প কারখানাগুলোর আধুনিকায়ন ও মেরামতের পাশাপাশি পুরনো জরাজীর্ণ কারখানায় অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন উচ্চ উৎপাদনশীল ও পরিবেশবান্ধব নতুন শিল্প কারখানা স্থাপনের বিষয়টি সরকার সক্রিয়ভাবে বিবেচনা করছে। এজন্য বেসরকারি খাতে দেশী-বিদেশী বিনিয়োগ উৎসাহিত করা হচ্ছে বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।
শিল্প প্রতিমন্ত্রী করোনার এসময়ে স্বাস্থ্যবিধি মেনে উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখায় বিসিআইসি কর্তৃপক্ষসহ কারখানাসমূহের কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের ধন্যবাদ জানান ও শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন।
তিনি কারখানা নিয়মিত মেরামত করা এবং উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে ব্যবস্থাপনা পরিচালকদের সবসময় তৎপর থাকতে অনুরোধ করেন।
প্রতিমন্ত্রী কারখানার উন্নয়নে ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দের বেশি কাজ করার পরামর্শ দিয়ে বলেন, ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দরা নিয়মিত কাজ করলে কারখানার অন্যান্য শ্রমিকরাও কাজ করতে উৎসাহিত হবেন।
প্রতিমন্ত্রী শিল্প কারখানাগুলোকে লাভজনক করার জন্য কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের সাথে নিয়ে একসাথে কাজ করতে ব্যবস্থাপনা পরিচালকদের পরামর্শ দেন।