ভিডিওকলে সার্বক্ষণিক চিকিৎসার প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করলো ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক

491

ঢাকা, ১৭ নভেম্বর ২০২০ (বাসস) : ভিডিওকলে ২৪/৭ (সার্বক্ষণিক) চিকিৎসার প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করলো ই-হেলথ প্ল্যাটফর্ম ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক । আজ সকালে ই-হেলথ প্ল্যাটফর্ম ট্রিটমেন্ট ডট নেটওয়ার্কের উদ্বোধনী লাইভ শো অনুষ্ঠিত হয়।
জরুরী প্রয়োজনীয় মুহূর্তে ডাক্তারদের সার্বক্ষণিক ভিডিওকল, বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ এবং বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা সুবিধা সহ সারাদেশে এম্বুলেন্স, ব্লাড ব্যাংক, ওষুধ, মেডিক্যাল যন্ত্রাদি, হাসপাতাল, ক্লিনিক ও ইনটেনসিভ কেয়ার সার্ভিস দেয়া হবে।
ট্রিটমেন্ট ডট নেটওয়ার্কের ব্যবস্থাপনা পরিচালক ডা. অপূর্ব পন্ডিতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যাপক ডা. শুভাগত চৌধুরী, সংক্রামক রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. বেনজির আহমেদ এবং অধ্যাপক আব্দুল মান্নান।
অধ্যাপক ডা. শুভাগত চৌধুরী বলেন, ‘করোনাকালে ট্রিটমেন্ট ডট নেটওয়ার্কের মত এমন একটি ই-হেলথ প্লাটফর্ম প্রতিষ্ঠা নি:সন্দেহে সময়োপযোগী সিদ্ধান্ত। এটি অনলাইন স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
অধ্যাপক ডা. বেনজির আহমেদ বলেন, ‘প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে স্বাস্থ্যসেবা প্রদান করা একটি বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলা করে মানুষকে তাদের ঘরে বসে সেবা গ্রহণের সুযোগ দিতে পারলেই ট্রিটমেন্ট ডট নেটওয়ার্কের উদ্দেশ্য সফল হবে।
অধ্যাপক আব্দুল মান্নান বলেন, ‘যারা হাসপাতালে গিয়ে চিকিৎসা সেবা নেয়ার সুযোগ পান না, তাদের জন্য ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক একটি মাইল ফলক হিসেবে কাজ করবে।’
অনুষ্ঠানে শিশু সাংবাদিক মোহিনী পৃথুলার সঞ্চালনায় শিশু কিশোররা ট্রিটমেন্ট ডট নেটওয়ার্ক সম্পর্কে মতামত প্রদান করে।