শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনকে পুঁজি করে দেশকে অচল করতে চেয়েছিল বিএনপি : ওবায়দুল কাদের

134

ঢাকা, ৭ আগস্ট, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনকে পুঁজি করে ঢাকাকে অচল করে বাংলাদেশকে অচল করার পরিকল্পনা করেছিল।
তিনি বলেন, এ জন্য তারা তাদের ছাত্রসংগঠনের কর্মীদের শিক্ষার্থীদের মধ্যে অনুপ্রবেশ ঘটিয়েছিল। বিএনপি কোটা আন্দোলনে ব্যর্থ হয়ে শিক্ষার্থীদের যে আন্দোলনের ওপর ভর করেছিল সেটাও ব্যর্থ হওয়ার পথে রয়েছে।
ওবায়দুল কাদের আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এবং বিজ্ঞাণ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াতের ছাত্র সংগঠনের কর্মীদের নাশকতা আওয়ামী লীগ ও ছাত্রলীগের ওপর চাপানোর চেষ্ঠা করা হচ্ছে। তিনি বলেন, আহতদের অধিকাংশই ছাত্রলীগের সাবেক নেতা-কর্মী।
তিনি বলেন, ‘আহত হলাম আমরা, আক্রান্ত হলাম আমরা। আর এখন দেশে-বিদেশে আমাদের হামলাকারী হিসেবে চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।’
বিএনপিকে উদ্দেশ্য করে কাদের বলেন, কানাডার আদালতে যারা সন্ত্রাসী সংগঠন হিসেবে চিহ্নিত হয়েছে তারা তাদের কলঙ্কের দায় আওয়ামী লীগ ও ছাত্রলীগের ওপর চাপাতে চায়। তাদের এ ধরনের হীন প্রচেষ্টার নিন্দা জানাই।
বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি আরো বলেন, যারা ক্ষমতার জন্য ষড়যন্ত্র করে দেশকে ধ্বংসের রাজনীতি করেন তাদের সঙ্গে আওয়ামী লীগের কখনও ওয়ার্কিং আন্ডারস্টান্ডিং থাকতে পারে না
পরে ওবায়দুল কাদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ঘোষিত ক্রাশ কর্মসূচীর কার্যক্রম পরিদর্শনের জন্য রাজধানীর মিরপুরে বিআরটিএ কার্যালয় যান।
এ সময় তিনি বলেন, সড়ক পরিবহন আইন পাশ হলে আমরা আরো শক্তি ও সাহসের সঙ্গে কাজ করতে পারব। শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবীর আন্দোলন বিআরটিএ’র কার্যক্রমকে জোরদার করেছে। গাড়ীর ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্স গ্রহন এবং নবায়নের জন্য মানুষ মিছিলের মত আসছে।
এ কর্মসূচীর মাধ্যমে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সর্বাত্মকভাবে কাজ শুরু করেছে বলেও জানান তিনি।

image_printPrint