সবাইকে আইন মেনে গাড়ি চালাতে হবে : শাজাহান খান

405

ঢাকা, ৭ আগস্ট, ২০১৮ (বাসস) : নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, পরিবহন খাতে শৃংখলা ফিরিয়ে আনতে আইন খুব প্রয়োজন হয়ে পড়েছে। সবাইকে আইন মেনে গাড়ি চালাতে হবে।
আজ কমলাপুর আইসিডি প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ঢাকা কাস্টমস এজেন্ট এসোসিয়েশন ও আইসিডি কাভার ভ্যান ট্রাক ট্রেইলার মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এবং আইসিডি শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আয়োজিত শোক সভায় সভাপতিত্ব করেন আলহাজ শেখ মোহাম্মদ ফরিদ। বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী পেশাজীবী ও মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক ইসমত কাদির গামা, শ্রমিক নেতা শাহাবুদ্দিন আহমেদ, আবদুর রহিম বক্স দুদু, সুলতান আহমেদ, মোখলেসুর রহমান প্রমুখ।
নৌমন্ত্রী শাজাহান খান পরিবহন খাতে শৃংখলা আনতে নতুন আইন প্রণয়নে বিভিন্ন দিক উল্লেখ করে বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার সবসময় আন্তরিক। তাই পরিবহন খাতে নতুন যে আইনের প্রস্তাবনা চূড়ান্ত করা হয়েছে তাতে শ্রমজীবী মানুষের বিষয়টিও বিবেচনায় রয়েছে। শ্রমজীবী বান্ধব সরকার অবশ্যই আইন প্রণয়নের ক্ষেত্রে বিষয়টি বিবেচনা করবে।
তিনি বলেন, বিএনপিসহ কিছু মহল আমার পদত্যাগ নিয়ে নানা মন্তব্য করেছেন। পদত্যাগই সব সমস্যার সমাধান হতে পারে না। সবাইকে একটি শৃংখলার মধ্য দিয়ে চলতে হবে।
তিনি ড্রাইভারদেরকে সাবধানে গাড়ি চালানোর পরামর্শ দিয়ে বলেন, আমি যতদিন রাজনীতি করবো, ততদিন শ্রমজীবী মানুষের কল্যাণেই কাজ করবো। তবে আপনারা এমন কোন কাজ করবেন না, যা আমাদের জন্য সমস্যার সৃষ্টি করবে।
তিনি জনগণের কল্যাণে নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন বন্দর ও নৌপথের উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, যারা বিগত দিনে গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে এবং দেশের সম্পদ বিনষ্ট করেছে, তারা আজ একটি দুর্ঘটনাকে কেন্দ্র করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।
নৌমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তারাই আবার পরবর্তী সময়ে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা করেছিল।
তিনি বলেন, সরকারের বিরুদ্ধে যতই ষড়যন্ত্র করা হোক না কেন, দেশের জনগণ ও শ্রমজীবী মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শোককে শক্তিতে পরিণত করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।