বাসস দেশ-২৪ : শোক দিবসে সরকারি হাসপতালগুলোতে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে

151

বাসস দেশ-২৪
শোক দিবস-চিকিৎসা
শোক দিবসে সরকারি হাসপতালগুলোতে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে
ঢাকা, ৭ আগস্ট ২০১৮ (বাসস) : ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে কমিউনিটি ক্লিনিকসহ দেশের সব সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা ও রোগ নির্ণয় পরীক্ষা করা হবে।
ওই দিন সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বহির্বিভাগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও রোগ নির্ণয় পরীক্ষা করা হবে। ঐদিন সকল সরকারি হাসপাতালের জরুরি বিভাগ ও অভ্যন্তরীণ বিভাগে ২৪ ঘন্টা বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
আজ মঙ্গলবার সচিবালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এই নির্দেশ দেন।
এছাড়া ১৫ আগস্ট সকালে ধানমন্ডির বঙ্গবন্ধু প্রতিকৃতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে পুস্পস্তবক প্রদান এবং অধিদপ্তরগুলোতে মিলাদ মাহফিল ও আলোচনা সভাসহ সারা দেশে জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও আলোচনা সভার আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রনালয়।
সভায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ার এবং নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদার উপস্থিত ছিলেন।
বাসস/সবি/বিকেডি/১৯১৮/এবিএইচ