সিরিজ শেষ ডু-প্লেসিসের

86

ক্যান্ডি, ৭ আগস্ট ২০১৮ (বাসস) : ডান কাঁধের ইনজুরিতে পড়ে শ্রীলংকা সফরে সিরিজের বাকি ম্যাচগুলোতে আর খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু-প্লেসিস। সিরিজর তৃতীয় ওয়ানডেতে শ্রীলংকা ইনিংসে দশম ওভারের পঞ্চম বলে ক্যাচ ধরতে গিয়ে ডান কাঁধের ইনজুরিতে পড়েন ডু-প্লেসিস। সঙ্গে সঙ্গেই মাঠ ছাড়তে হয় তাকে। ওই সময় মাঠ ছাড়েন তিনি। এ ইনজুরির কারণে ও চলমান সিরিজে তো বটেই এমনকি ছয় সপ্তাহ মাঠের বাইরে বিশ্রামে থাকতে হবে তাকে। এমনটাই জানান দক্ষিণ আফ্রিকার ম্যানেজার ও ফিজিও মোহাম্মদ মোসাজি।
ডু-প্লেসিসের ইনজুরি নিয়ে মোসাজি বলেন, ‘ডু-প্লেসিসের ডান কাঁধে চোট ধরা পড়েছে। ফলে দুর্ভাগ্যক্রমে শ্রীলংকা সফরের বাকি ম্যাচগুলোতে খেলতে পারবেন না তিনি। সুস্থ হবার জন্য ডু-প্লেসিসের অন্তত ছয় সপ্তাহ পুনবার্সন প্রয়োজন।’
সফরের বাকি ম্যাচগুলোতে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব কে দেবেন তা এখন নিশ্চিত করেনি দক্ষিণ আফ্রিকা। তবে অধিনায়কত্ব পাবার দৌঁড়ে টিকে রয়েছেন উইকেটরক্ষক কুইন্টন ডি কক ও অভিজ্ঞ ব্যাটসম্যান হাশিম আমলা।
আগামীকাল শ্রীলংকার বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডে খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা। ১২ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ওয়ানডে। ১৪ আগস্ট হবে এবারের সফরের একমাত্র টি-২০ ম্যাচ।

image_printPrint