লিবীয় উপকূল থেকে প্রায় ৩০০ অবৈধ অভিবাসী উদ্ধার : ইউএনএইচসিআর

620
31 August 2019, ---: About 100 migrants are crowded together on deck of the rescue ship "Eleonore". The "Eleonore" took in the migrants on 26.08.2019 off the Libyan coast. The people were rescued while their boat was sinking, said Axel Steier, spokesman for the Dresden aid organisation Mission Lifeline, which supports the "Eleonore". The ship continues to search for a safe haven. Photo: Johannes Filous/dpa (Photo by Johannes Filous/picture alliance via Getty Images)

ত্রিপোলি, ৬ নভেম্বর, ২০২০ (বাসস ডেস্ক) : জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাই কমিশনার (ইউএনএইচসিআর) বৃহস্পতিবার জানিয়েছে, লিবীয় উপকূল থেকে প্রায় ৩০০ অবৈধ অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। খবর সিনহুয়ার।
ইউএনএইচসিআর লিবিয়া টুইটার বার্তায় জানায়, লিবীয় কোস্ট গার্ড প্রায় ৩০০ ব্যক্তিকে ত্রিপোলিতে ফিরিয়ে এনেছে।
এতে বলা হয়, ‘ইউএনএইচসিআর এবং আইসিআর (আন্তর্জাতিক উদ্ধার কমিটি) অবরোহ পয়েন্টে রয়েছে এবং তারা প্রাণে বেঁচে যাওয়া সকলকে চিকিৎসা সহযোগিতা, বিশুদ্ধ খাবার পানি, খাদ্য ও মানবিক সামগ্রী প্রদান করে।’ উদ্ধার করা সকল অভিবাসীকে ছেড়ে দেয়া হয়েছে বলেও জানানো হয়।
২০১১ সালে লিবিয়ার সাবেক নেতা মুয়াম্মার গাদ্দাফি ক্ষমতাচ্যুত ও নিহত হওয়ার পর থেকেই দেশটির নিরাপত্তা ব্যবস্থা ভেঙ্গে পড়ায় এবং চরম বিশৃংখলা ছড়িয়ে পড়ার কারণে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপের কোন দেশে যাওয়ার প্রচেষ্টা চালানো অভিবাসীদের প্রস্থানের সুবিধাজনক পয়েন্টে পরিণত হয়েছে লিবিয়া।