জনগণের কল্যাণে কাজ করতে জনপ্রতিনিধিদের প্রতি স্থানীয় সরকার মন্ত্রীর আহবান

489

ঢাকা, ৫ নভেম্বর, ২০২০ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম দেশের মানুষের কল্যাণে কাজ করতে জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে দেশের নয়টি জেলা পরিষদের নব নির্বাচিত দশজন সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানে এ আহবান জানান।
তাজুল ইসলাম বরগুনা, সুনামগঞ্জ, চাঁদপুর, খুলনা, নারয়ণগঞ্জ, কুষ্টিয়া, মৌলভীবাজার ও সিলেট জেলা পরিষদের একজন করে ও ফরিদপুর জেলা পরিষদের দু’জন সদস্যকে শপথ বাক্য পাঠ করান।
মো. তাজুল ইসলাম বলেন, নিজে ভাল থাকতে চাইলে আমাদের চারপাশে যারা আছে, তাদের সকলকে ভাল রাখতে হবে। অন্যের ক্ষতি করে নিজের স্বার্থ হাসিল করলে পরবর্তীতে তার প্রভাব নিজের ওপরই আসবে। জনপ্রতিনিধিদের অন্যায়ভাবে অন্যের সম্পদ দখল ও সমাজে অন্যায়-অবিচার সৃষ্টি করা থেকেও বিরত থাকতে হবে।
তিনি বলেন, জনপ্রতিনিধিরা যদি নিরপেক্ষভাবে নিজেদের ক্ষমতা প্রয়োগ না করে, নিজের ওপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালন না করে তাহলে নিজের প্রতি অবিচার করা তো হবেই, সাধারণ মানুষের সঙ্গেও বেঈমানী করা হবে। তাই নিজে ক্ষমতাবান বলে কোন ভাবেই ক্ষমতার অপব্যবহার করা যাবে না।
মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশটিকে উন্নত করে গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তা সহ সকল শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, সাধারণ মানুষ নির্বাচিত করেছেন। তাই জনপ্রতিনিধিদেরকেই মানুষের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটাতে হবে।
বরগুনা, সুনামগঞ্জ, চাঁদপুর, খুলনা, নারায়ণগঞ্জ, কুষ্টিয়া, মৌলভীবাজার ও সিলেট জেলা পরিষদের সদস্যদের মৃত্যুর জন্য সদস্য পদগুলো শূণ্য ঘোষিত হয়েছিল।
এছাড়াও ফরিদপুর জেলা পরিষদের দু’জন সদস্য জেলা পরিষদ চেয়ারম্যান বরাবর পদত্যাগ করলে পদ দু’টি শূণ্য ঘোষিত হয়েছিল।