জয়পুরহাটে ১৩টি সেতু নির্মাণে প্রায় তিন কোটি টাকা বরাদ্দ

146

জয়পুরহাট, ৬ আগস্ট, ২০১৮ (বাসস) : ‘গ্রামীণ রাস্তার কম-বেশী ১৫ মিটার দৈর্ঘ্যরে সেতু, কালভার্ট নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় জয়পুরহাট জেলায় ১৩টি সেতু ও কালভার্ট নির্মাণের জন্য ২ কোটি ৮৫ লাখ ৫১ হাজার ৩৪৪ টাকা বরাদ্দ করা হয়েছে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন দপ্তর সূত্র বাসস’কে জানায়, বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় ২০১৭-১৮ অর্থ বছরে ওই সব প্রকল্প অনুমোদন করা হয়। চলতি ২০১৮-১৯ অর্থ বছরের মধ্যে সেতুগুলোর নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে। বরাদ্দকৃত সেতুগুলোর মধ্যে রয়েছে ৩২ লাখ ৩৯ হাজার ৬৩৮ টাকা ব্যয় সাপেক্ষে পাইকরতলী-উরি মাধবপাড়া চিরি নদীর উপর ৪০ ফুট সেতু নির্মাণ প্রকল্প, ৩২ লাখ ৩৯ হাজার ৬৩৮ টাকা ব্যয়ে পলাশতলী-জিতারপুর ৪০ ফুট সেতু, ১৪ লাখ ৫০ হাজার ৫৮৫ টাকা ব্যয়ে হাতিগাড়া-বড়ইতলী ১৬ ফুট সেতু, ১৪ লাখ ৫০ হাজার ৫৮৫ টাকা ব্যয়ে মামুদপুর-চান্দপাড়া ১৬ ফুট সেতু, ৩২ লাখ ৩৯ হাজার ৬৩৮ টাকা ব্যয়ে চিকনমাটিয়া আবাসনের পাশে তুলশীগঙ্গা নদীর উপর ৪০ ফুট সেতু, ৩২ লাখ ৩৯ হাজার ৬৩৮ টাকা ব্যয়ে প্যারাহাটি-কুচিয়ামারা খালের উপর ৪০ ফুট সেতু, ৩২ লাখ ৩৯ হাজার ৬৩৮ টাকা ব্যয়ে আবাদপুর খালের উপর ৪০ ফুট সেতু, ১৬ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে ৫৩০ টাকা ব্যয়ে ইকরগাড়া ঈদগাহ মাঠ সংলগ্ন ২০ ফুট সেতু, ১৪ লাখ ৫০ হাজার ৫৮৫ টাকা ব্যয়ে বেতলা-বানদিঘি ১৬ ফুট কালভার্ট নির্মাণ প্রকল্প, ১৯ লাখ ৭৪ হাজার ১১৪ টাকা ব্যয়ে শিবসমুদ্র-বিয়ালা ২৪ ফুট সেতু, ১৪ লাখ ৫০ হাজার ৫৮৫ টাকা ব্যয়ে শাইলগুণ পূর্বপাড়া পুকুর পাড় সংলগ্ন ১৬ ফুট কালভার্ট নির্মাণ, ১৪ লাখ ৫০ হাজার ৫৮৫ টাকা ব্যয় সাপেক্ষে থলবাগইল সিরাজুলের বাড়ির পাশে ১৬ ফুট কালভার্ট নির্মাণ ও পুনট দেওগ্রাম কসিমদ্দিনের বাশঁঝাড়ের নিকট ১৬ ফুট কালভার্ট নির্মাণ প্রকল্প।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মোফাক্ষারুল ইসলাম বাসস’কে বলেন, চলতি ২০১৮-১৯ অর্থ বছরের মধ্যে ওই সেতু ও কালভার্টগুলোর নির্মাণ কাজ সমাপ্ত হবে এবং সেতু এলাকার প্রায় অর্ধ লক্ষ সাধারণ মানুষ উন্নত পরিবেশে চলাচলের সুযোগ পাবে বলে আশা প্রকাশ করেন তিনি। ইতোমধ্যে দরপত্র আহবানের কাজ শেষ হয়েছে বলেও জানান তিনি। সেতু ও কালভার্টগুলো নির্মাণের জন্য ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮৫ লাখ ৫১ হাজার ৩৪৪ টাকা।

image_printPrint