দেশের বিভিন্ন স্থানে ট্রাফিক সেবা সপ্তাহ উদ্বোধন

110

ঢাকা, ৫ আগস্ট, ২০১৮ (বাসস) : ’ট্রাফিক আইন মেনে চলুন, নিরাপদ যাত্রা অব্যাহত রাখুন’ এই স্লোগানকে সামনে রেখে সারাদেশে ট্রাফিক সচেতনতা সপ্তাহ-২০১৮-এর উদ্বোধন করা হয়েছে। এ সংক্রান্ত বাসস’র সংবাদদাতাদের পাঠানো কয়েকটি প্রতিবেদন :
কেরাণীগঞ্জ : সারাদেশের মতো কেরাণীগঞ্জে শুরু হয়েছে ট্রাফিক সচেতনতা সপ্তাহ- ২০১৮। রোববার কেরাণীগঞ্জ উপজেলা পরিষদের সামনের রাস্তায় এ কর্মসূচির উদ্ধোধন করেন ঢাকা জেলা দক্ষিণ ট্রাফিক বিভাগ।
ঢাকা জেলা দক্ষিণ ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর নূরুল ইসলাম মল্লিকের নেতৃত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরাণীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহে এলিদ মাইনুল আমিন।
এ সময় বেশ কিছু গাড়ির চালকের লাইসেন্স তল্লাশী ও ফিটনেসবিহীন গাড়ি আটক করা হয়।
ঝিনাইদহ : জেলায় শুরু হয়েছে সপ্তাহব্যাপী ট্রাফিক সেবা সপ্তাহ। জেলা পুলিশের আয়োজনে এ উপলক্ষে রোববার সকালে শহরের মুজিব চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। এতে ব্যানার-ফেস্টুন নিয়ে পুলিশ, রাজনীতিবিদ, শ্রমিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে পোস্ট অফিস মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মকবুল হোসেন, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি রোকনুজ্জামান রানু, ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের সভাপতি জীবন কুমার বিশ্বাস, জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
মাগুরা : কেক কাটা, আলোচনা সভা ও র‌্যালিসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে আজ রোববার মাগুরায় ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।
সকাল সাড়ে ১০ টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে কেক কেটে ট্রাফিক সপ্তাহ উদ্ধোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আতিকুর রহমান পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান। এ সময় জেলার বিভিন্ন সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে পুলিশ সুপারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আতিকুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু নাসির বাবলু, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদুর রহমান, জেলা মহিলা পরিষদের সভানেত্রী মমতাজ বেগম, সাংবাদিক অলোক বোস, জেলা বাস মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক ফুরকান আলী প্রমুখ।
নড়াইল : জেলায় নড়াইলে ট্রাফিক সপ্তাহর উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে কেককাটা, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রোববার সকালে পুলিশ সুপারের কার্যালয়ে ট্রাফিক সপ্তাহর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী।
পুলিশ সুপারের কার্যালয় চত্বর থেকে এ উপলক্ষে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নড়াইল প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান, সহকারী পুলিশ সুপার জালাল উদ্দিন প্রমুখ। এসময় বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।
নাটোর : ট্রাফিক সপ্তাহ উপলক্ষে নাটোরে জেলা পুলিশ শোভাযাত্রা ও সমাবেশ করেছে। আজ রোববার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম শিমুল এমপি।
শহরের মাদ্রাসা মোড়ে আয়েজিত সমাবেশে বক্তব্য রাখেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী। পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার সমাবেশে সভা প্রধানের দায়িত্ব পালন করেন।
এরআগে শহরের পুরনো স্টেডিয়াম এলাক থেকে শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে।
নোয়াখালী : জেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ট্রাফিক সপ্তাহ পালিত হচ্ছে। এ উপলক্ষ্যে জেলা পুলিশের উদ্যোগে বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিদের অংশগ্রহণে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
এ সময় পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ বলেন, শিক্ষার্থীসহ সর্বসাধারণকে সাথে নিয়ে আমরা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনবো এবং নিরাপদ সড়ক নিশ্চিত করবো।
যশোর : ‘ট্রাফিক আইন মেনে চলুন- দুর্ঘটনা এড়িয়ে চলুন’, এ প্রতিপাদ্য নিয়ে সাথে যশোরে শুরু হয়েছে ট্রাফিক সপ্তাহ। যশোর জেলা পুলিশের উদ্যোগে রোববার সকালে একটি শোভাযাত্রা বের হয়।
শহরের দড়াটানা মোড়ে এ শোভাযাত্রা উদ্বোধনের সময় পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনের ফিটনেস পরীক্ষার পাশাপাশি লাইসেন্স পরীক্ষা, ট্রাফিক আইনভঙ্গ রোধ এবং ট্রাফিক আইন মেনে চলতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হবে।
উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার, আনছার উদ্দিন, আন্তঃজেলা বাস সিন্ডিকেট যশোরের সাধারণ সম্পাদক পবিত্র কাপুড়িয়া, বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সভাপতি মামুনুর রশীদ বাচ্চু সহ-সভাপতি মো. আবু হাসানসহ পুলিশ বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।
বরিশাল : ‘ট্রাফিক সপ্তাহ-২০১৮’ উপলক্ষে রোববার নগরীতে নগর পুলিশের ট্রাফিক বিভাগ সড়ক একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে।
র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় উপস্থিত ছিলেন নগর পুলিশের পুলিশ কমিশনার মোশারফ হোসেন।
এছাড়াও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান ও হাইওয়ে পুলিশবৃন্দ ও পরিবহন মালিক-শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
গোপালগঞ্জ : জেলায় ‘ট্রাফিক সপ্তাহ উপলক্ষে একটি র‌্যালি বের হয়। জেলা পুলিশ প্রশাসন এ র‌্যালির আয়োজন করে। আজ রোববার সকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
এ র‌্যালিতে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার. ভারপ্রাপ্ত পুলিশ সুপার আসলাম খান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকুসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ও আইন শৃংখলা বাহিনীর সদস্যরা অংশ নেন।

image_printPrint