ভোলার গ্যাস দিয়ে শিল্প কলকারখানা গড়ে উঠবে : তোফায়েল

66

ভোলা, ৭ এপ্রিল, ২০১৮ (বাসস) : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভোলার গ্যাস দিয়ে অনেক শিল্প-কলকারখানা গড়ে উঠবে। সেই কারখানায় আমাদের শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থান হবে। আগামীতে ভোলা হবে দেশের মধ্যে সবচে’ উন্নত একটি জেলা।
মন্ত্রী আজ শনিবার বিকেলে শহরের বাংলা স্কুল মাঠে এক বিশাল মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী।
বাণিজ্যমন্ত্রী বলেন, ভোলার প্রধান ২টি সমস্যা। একটি হলো নদী ভাঙ্গন ও অন্যটি যোগাযোগ ব্যবস্থা। ইতোমধ্যে সরকার নদী ভাঙন বন্ধে ব্যাপক কাজ করায় নদী এখন আর ভাঙছে না। আর ভোলার সাথে অন্যন্য জেলায় সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করতে অচিরেই ভোলা-বরিশাল ব্রীজ নির্মাণের কাজ আরম্ভ হবে। এই সেতুটি হলে ভোলাকে আর বিচ্ছিণ্ন দ্বীপ বলতে পারবে না।
তোফায়েল বলেন, এই জেলায় তৈরি পোষাক শিল্প, সার-কারখানাসহ বিভিন্ন কারখানা নির্মাণে শিল্পপতিরা জমি কেনার জন্য খুঁজছেন। ইতোমধ্যে সদরে প্রায় ৫০০ কোটি টাকা ব্যয়ে একটি সিরামিক কারখানার কাজ চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করায় আজকে মানুষের উন্নতি হয়েছে।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী চুমকী বলেন, বর্তমান সরকার নারী বান্ধব সরকার। নারীর ক্ষমতায়নে সরকার অভাবনীয় সফলতা অর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজকে বিশ্বে সফলতার শীর্ষে। প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা রয়েছেন বলেই দেশ এতো অগ্রগতির পথে এগিয়ে চলছে।
সমাবেশে আরো বক্তব্য দেন, এ্যাডভোকেট মমতাজ বেগম এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পৌর মেয়র মো. মনিরুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ হাজী, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব।

image_printPrint