বাসস ক্রীড়া-৯ : দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড দলে স্টোকসের পরিবর্তে ওকস, মালান বাদ

310

বাসস ক্রীড়া-৯
ইংল্যান্ড-টেস্ট
দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড দলে স্টোকসের পরিবর্তে ওকস, মালান বাদ
বার্মিংহাম, ৫ আগস্ট, ২০১৮ (বাসস/এএফপি) : নিজ মাঠে সফরকারী ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য ১৩ সদস্যের দলে পুনরায় ডাক পেলেন ক্রিস ওকস। বেন স্টোকসের পরিবর্তে দলে ডাক পান ওকস। এ ছাড়া প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান ডেভিড মালান। তার পরিবর্তে ডাক পেয়েছেন ওলি পোপ। আগামী বৃহস্পতিবার লর্ডসে শুরু হবে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট।
এজবাস্টনে ৩১ রানে জয়ী প্রথম টেস্টে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিসহ তিন উইকেট শিকার করেন স্টোকস।
তবে একটি পানশালার বাইরে মারামারির ঘটনায় সোমবার ব্রিস্টলে তার বিরুদ্ধে মামলার তারিখ থাকায় স্টোকসকে না-ও পাওয়া যেতে পারে বিবেচনায় দল থেকে বাদ দেয়া হয়েছে। তার পরিবর্তে দলে খেলবেন পেস বোলিং অলরাউন্ডার ওকস। হাঁটুর ইনজুরি থেকে ফিরে যথেষ্ট পরিমাণ বোলিং না করায় তাকে প্রথম টেস্টের দলে রাখা হয়নি।
চলতি মৌসুমে পাঁচ টেস্ট ইনংসে মাত্র ৭৪ রান করার কারণে দল থেকে বাদ পড়েছেন মিডলসেক্স ব্যাটসম্যান মালান। এজবাস্টনে তার রান ছিল যথাক্রম ৮ ও ২০। এ ছাড়া ইংল্যান্ডের মাটিতে প্রথম টেস্ট সেঞ্চুরি (১৪৯) পাওয়া ভারতীয় অধিনায়ক কোহলির ক্যাচও মিস করেছেন মালান।
এজবাস্টনে সেরা একাদশে জায়গা না পেলেও দলে আছেন অফ-স্পিনার মঈন আলী ও পেসার নতুন মুখ জেমি পোর্টার।
চলতি মৌসুমে সারের হয়ে দুর্দান্ত পারফরমেন্স করার স্বীকৃতি হিসেবে দলে ডাক পেয়েছেন ২০ বছর বয়সী পোপ।
লর্ডসে ৯-১৩ আগস্ট অনুষ্ঠিত হবে দ্বিতীয় টেস্ট।
ইংল্যান্ড দল : এলিস্টার কুক, কিটন জেনিংস, জো রুট, ওলি পোপ, জনি বেয়ারস্টো, জস বাটলার, ক্রিস ওকস, স্যাম কারান, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড, জেমস এন্ডারসন, মঈন আলী, জেমি পোর্টার।
বাসস/এএফপি/১৯১০/-স্বব