বাজিস-৭ : সাংবাদিক নির্যাতন বন্ধে আইন ১৫দিনের মধ্যে কার্যকর : প্রেস কাউন্সিলের চেয়ারম্যান

169

বাজিস-৭
সাংবাদিক- নির্যাতন
সাংবাদিক নির্যাতন বন্ধে আইন ১৫দিনের মধ্যে কার্যকর : প্রেস কাউন্সিলের চেয়ারম্যান
মাদারীপুর, ৫ আগস্ট, ২০১৮ (বাসস) : সাংবাদিক নির্যাতন বন্ধ ও পেশাগত কাজে নিরাপত্তায় আইন পাস হয়েছে, যা ১৫দিনে মধ্যে কার্যকর হবে বলে জানিয়েছেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ। রোববার দুপুরে মাদারীপুর সার্কিট হাউজে জেলার প্রিন্ট, ইলেট্রনিক্স ও অনলাইনের সাংবাদিকদের সাথে মত বিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।
প্রেস কাউন্সিলের চেয়ারম্যান আরো বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন সময় সাংবাদিকরা হয়রানি ও নির্যাতনের শিকার হয়। এজন্য রেজুলেশনের মাধ্যমে এই আইন করা হয়েছে। যা গত মার্চের ২৮ তারিখে এই আইন পাস হয়।
মমতাজ উদ্দিন আহম্মদ আরো বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা কোন মামলার তদন্ত করে চূড়ান্ত রিপোর্ট দেয় প্রেস কাউন্সিল। যা মামলায় বড় ধরনের সাপোর্ট দিবে। ফেসবুক থেকে কোন তথ্য নিয়ে সংবাদ পরিবেশন না করার জন্যও সাংবাদিকদের প্রতি তিনি আহবান জানান।
এ সময় তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুধুমাত্র ব্যক্তিগত তথ্য দেয়া হয়। এখান থেকে কেউ কোন তথ্য নিয়ে নিউজ করলে তা তাগে অবশ্যই পরীক্ষা-নিরীক্ষা করতে হবে।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, জেলার ভারপ্রাপ্ত তথ্য কর্মকর্তা মনিরুল ইসলাম, মাদারীপুর প্রেস ক্লাবের আহবায়ক শাহজাহান খানসহ জেলা ও উপজেলার সাংবাদিকরা।
বাসস/সংবাদদাতা/১৮৩৪/মরপা