বাসস দেশ-২২ : বগুড়ার গোয়েন্দা পুলিশের অভিযানে অস্ত্র এবং বিস্ফোরকসহ ৩ জঙ্গী গ্রেফতার

333

বাসস দেশ-২২
বগুড়া-অভিযান
বগুড়ার গোয়েন্দা পুলিশের অভিযানে অস্ত্র এবং বিস্ফোরকসহ ৩ জঙ্গী গ্রেফতার
বগুড়া, ৪ আগস্ট, ২০১৮ (বাসস) : কুড়িগ্রামের দুর্গম চরাঞ্চল থেকে অস্ত্র এবং বিস্ফোরকসহ ৩ জঙ্গীকে গ্রেফতার করেছে বগুড়ার গোয়েন্দা পুলিশ। বগুড়া জেলার গোয়েন্দা শাখা ও পুলিশ হেডকোয়ার্টার্স ইনটেলিজেন্স শাখার যৌথ অভিযানে এবং কুড়িগ্রাম জেলা পুলিশের সহায়তা তাদেরকে গ্রেফতার করা হয় ।
আজ শনিবার দুপুরে বগুড়া পুলিশ সুপার প্রেসব্রিফিং করে গ্রেফতারের বিষয়টি অবগত করেন। গ্রেফতারকৃতরা হলো পুরাতন জেএমবির কুড়িগ্রাম জেলার ইছাবার প্রধান ঢুসমারা থানার চিয়ারারচর কৌনাইছাপাড়া গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে তোফাজ্জল হোসেন তোতা (৩০), একই এলাকার মৃত আফছার আলীর ছেলে জেএমবি’র কুড়িগ্রাম জেলার ঢুসমারা ও রাজিবপুর থানার ইছাবার দায়িত্বশীল রফিকুল ইসলাম (৩০) ও দিয়ারারচর মুন্সিপাড়ার মৃত আব্দুস সামাদ আকন্দের ছেলে ওই সংগঠনের দাওয়াহ্ শাখার সদস্য আব্দুল হাামিদ (৬০)।
বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ সদর দফতরের গোয়েন্দা শাখা এবং বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ শুক্রবার দিবাগত গভীর রাতে কুড়িগ্রামের ঢুসমারা থানার (নতুন পুলিশ থানা) ব্রহ্মপুত্র নদের দিয়ারারচর কৌনাইছাপাড়া গ্রামে জঙ্গী আস্তানায় অভিযান পরিচালনা করে। জেএমবির দাওয়াহ সদস্যদের আগ্নেয়াস্ত্র অস্ত্র, সালফিউরিক এসিড ও বিস্ফোরক পাউডার’সহ গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত জঙ্গীরা রফিকুল ইসলামের বাড়িতে গোপনে বৈঠক করার জন্য মিলিত হয়েছিল। এসময় জঙ্গীদের কাছ থেকে চার রাউন্ডগুলিসহ ৭.৬৫ বোরের একটি বিদেশী পিস্তল, দুইটি ম্যাগজিন, ৫০০ মিলিমিটার সালফিউরিক এসিড, ৫০০ গ্রাম সোডিয়াম নাইট্রেট পিউরিফাইড (বিস্ফোরক) এবং ৫০০ গ্রাম এমপ্লুরা লেড নাইট্রেট (বিস্ফোরক) উদ্ধার করা হয়। তবে অভিযানকালে অপর পাঁচ জঙ্গী পালিয়ে গেছে। পলাতক জঙ্গীদের গ্রেফতারের জন্য তাদের অভিযান অব্যাহত রয়েছে।
ব্রিফিংকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম, অতি: পুলিশ সুপার মোকবুল হোসেন, অতি: পুলিশ সুপার আব্দুল জলিল পিপিএম, অতি: পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, গোয়েন্দা পুলিশের ওসি নুর-এ আলম সিদ্দিকী।
বাসস/সংবাদদাতা/১৯১০/মরপা