পিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়তে যাচ্ছেন আকমল-শেহজাদ

160

লাহোর, ৩ আগস্ট ২০১৮ (বাসস) : পাকিস্তাস ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়তে যাচ্ছেন দেশটির দুই ক্রিকেটার। এরা হলেন- উমর আকমল ও আহমেদ শেহজাদ। মাঠে ও মাঠের বাইরে অসদাচরণের জন্য এই দুই খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তির মধ্যে না রাখার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।
সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মেই রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ের অংশগ্রহণে সদ্য ত্রিদেশীয় টি-২০ সিরিজে চ্যাম্পিয়ন হয়েছে তারা। এছাড়া জিম্বাবুয়েকে পাঁচ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করেছে পাকিস্তান। তাই দলের খেলোয়াড়দের বেতন-ভাতা বাড়িয়ে নতুনভাবে কেন্দ্রীয় চুক্তি করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।
নতুনভাবে কেন্দ্রীয় চুক্তি করলে সেখানে জায়গা হবে না আকমল ও শেহজাদের। বারবার সর্তক করার পরও শৃঙ্খলা ভঙ্গ করছেন এই দুই ক্রিকেটার। ঝুঁিকতে আছেন ওয়াহাব রিয়াজও। তাকেও কেন্দ্রীয় চুক্তিতে না রাখার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।
গত মে মাসে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট পাকিস্তান কাপে ডোপ টেস্টে পজিটিভ হিসেবে ধরা পড়েন শেহজাদ। ফলে পিসিবি কর্তৃক নিষিদ্ধ হন তিনি। শুরুতে শোনা যাচ্ছিল, শেহজাদের বিপক্ষে কোনো প্রকার শাস্তি প্রয়োগ করবে না পিসিবি। কিন্তু ঠিকই পরে তাকে শাস্তির আওতায় নিয়ে আসে পিসিবি। গত বছর স্কটল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে দেশের হয়ে সর্বশেষ খেলেছিলেন শেহজাদ।
এদিকে, ক্যারিয়ারের শুরু থেকেই শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আকমলের বিপক্ষে। এছাড়া পারফরমেন্সের ধারাবাহিকতাও নেই তার। ২০১৬ সালে ইংল্যান্ড সফরে পাকিস্তানের স্কোয়াড থেকে বাদ পড়েন আকমল। কোচ ও বোর্ডের সাথেও সর্ম্পক ভালো না থাকায় দলেই জায়গা পাচ্ছেন না তিনি। পাশাপাশি ঘরোয়া আসরেও পারফর্ম করতে ব্যর্থ আকমল। তাই পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে আকমলকে রাখতে চায় না পিসিবি।

image_printPrint