বানিয়াচংয়ে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ

হবিগঞ্জ, ৩ আগস্ট, ২০১৮ (বাসস) : জেলার বানিয়াচংয়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল ১০টায় বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের শরীফখানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ উপকরণ বিতরণ করা হয়।
শরীফখানী যুবসমাজের উদ্যোগে ও শরীফখানী শিক্ষা তহবিলের পক্ষ থেকে ১২জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের ক্যালকুলেটর, জ্যামিতি বক্স, খাতা, কলম, পেন্সিল ও একটি করে হার্ডবোর্ড বিতরণ করেন যুব সমাজের নেতৃবৃন্দরা।
শিক্ষা তহবিলের এক সদস্য কাওছার আহমেদ এর সাথে কথা বলে জানা গেছে, মাসের প্রতি শনিবার শিক্ষা উপকরণের জন্য একটি বাক্সে সদস্যরা গোপনীয়ভাবে টাকা জমা রাখেন। অনেকটা মসজিদের দান বাক্সের মতোই বলা যায়। পরে এই জমাকৃত টাকা এলাকার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বিভিন্ন উপকরণ ক্রয় করে তাদেরকে দেয়া হয়। এমনকি তাদের টিউশনির বেতনও এই তহবিল থেকে প্রদান করেন তারা। সকলকে পড়াশুনায় নিয়মিত করা ও তাদের শিক্ষার গুণগত মান বৃদ্ধি করাই এর মূল উদ্দেশ্যে বলে জানা তিনি। পাশাপাশি এই কার্যক্রমের আওতায় শিক্ষার্থীদের মনিটরিং করারও সিদ্ধান্ত নেয়া হয় মাসিক সভায়। এসব কার্যক্রম ছাড়াও তহবিলের সদস্যরা বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন দীর্ঘদিন ধরে।
শিক্ষা উপকরণ বিতরণের সময় উপস্থিত ছিলেন, আনসার আলী, হাফেজ জহিরুদ্দিন সোহেল, দেবাশিস চৌধুরী সুমন, আকবর আখঞ্জি জুনেদ, কাওছার আহমেদ সোহাগ, সৈয়দ সুহেল রানা, ইমরুল হাসান তানভীরসহ শিক্ষার্থীদের অভিভাবক ও সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।