প্রধানমন্ত্রীর বার্তা নিয়ে আগামীকাল কুয়েত যাচ্ছেন মোমেন

939

ঢাকা, ৩ অক্টোবর, ২০২০ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন দুই দিনের সফরে আগামীকাল সকালে কুয়েত যাচ্ছেন।
মোমেন আজ সন্ধ্যায় বাসসকে বলেন, কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল আহমদ আল সাবাহকে তাঁর (প্রধানমন্ত্রী) অভিনন্দন বার্তা জানাতে আমি প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসাবে কুয়েত সফর করব।
নতুন আমীরকে অভিনন্দন বার্তা ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী কুয়েতের সাবেক আমীরের মৃত্যুতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সমবেদনা জানাবেন।
কুয়েতের নতুন শাসক শেখ নাওয়াফ আল আহমেদ আল সাবাহ যুক্তরাষ্ট্রে তার পূর্বসূরি শেখ সাবাহ আল আহমেদ আল সাবাহ মারা যাওয়ার এক দিন পর নতুন আমির হিসেবে শপথ গ্রহণ করেন।
কুয়েতের প্রয়াত আমীরের স্মৃতির স্মরণে গত বৃহস্পতিবার একদিনের জাতীয় শোক পালন করে বাংলাদেশ। তিনি মঙ্গলবার ৯১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।
এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, জনগণ এবং বাংলাদেশ সরকার এবং আমার পক্ষ থেকে কুয়েতের আমীর শেখ সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহর মৃত্যুতে গভীরভাবে মর্মাহত।
শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী মোমেন কুয়েতের আমীরের মৃত্যুতে কুয়েত মিশনে রাখা শোক বইয়ে স্বাক্ষর করেন।
আমীর শেখ সাবাহর মৃত্যুতে বাংলাদেশ একজন সত্যিকারের বন্ধুকে হারিয়েছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী সরকার ও বাংলাদেশের জনগণের পক্ষ থেকে আমীরের প্রতি শ্রদ্ধা জানান।
মোমেন বলেন, কুয়েতে বসবাসকারী বাংলাদেশী নাগরিকরা প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে আমীরের অবদান স্মরণ করবে।
সফর শেষে ড. মোমেন মঙ্গলবার দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।