বাসস দেশ-৩৮ : এরশাদই মৃত্যুদন্ডের বিধান রেখে আইন করে এসিড সন্ত্রাস বন্ধ করেছিলেন : জি.এম.কাদের

297

বাসস দেশ-৩৮
জাপা-কাদের-
এরশাদই মৃত্যুদন্ডের বিধান রেখে আইন করে এসিড সন্ত্রাস বন্ধ করেছিলেন : জি.এম.কাদের
ঢাকা, ২ অক্টোবর, ২০২০ (বাসস) : জাতীয় পার্টি চেয়ারম্যান সংসদে বিরোধী দলীয় উপনেতা জি.এম.কাদের বলেছেন, হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলে নারী ও শিশু নির্যাতন দমন আইন করা হয়েছিল। নারীর প্রতি এসিড সন্ত্রাস বন্ধ করতে এরশাদই মৃত্যুদন্ডের বিধান রেখে আইন করে এসিড সন্ত্রাস বন্ধ করেছিলেন।
আজ বিকালে কাকরাইলস্থ জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।
জি.এম.কাদের সিলেটে ধর্ষণের ঘটনার জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, স্বামীর সামনে স্ত্রী গণধর্ষণের শিকার এমন বিভৎস ঘটনার জন্য দায়ীদের বিচার দ্রুত করতে হবে।
তিনি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবি প্রকাশিত প্রতিবেদনের সমালোচনা করে বলেন, জাতীয় পার্টির কারণে সংসদে জবাবদিহিতা নিশ্চিত হয়নি এমন অভিযোগ সঠিক নয়। তিনি টিআইবি’কে উদ্দেশ্য করে বলেন, তিন জোটের রূপরেখা অনুযায়ী হুসেইন মুহম্মদ এরশাদ ক্ষমতা হস্তান্তর করেন। তিন জোটের রূপরেখা অনুযায়ীই রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থা থেকে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। সংসদীয় গণতন্ত্রে যারা সংখ্যা গরিষ্ঠতা পাবে সেই দলের প্রধানই প্রধানমন্ত্রী হবেন। সরকারী দলের বাইরে কারো কিছু করার ক্ষমতা থাকে না।
অনুষ্ঠানে জাতীয় পার্টির নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান জাতীয় পার্টি চেয়ারম্যানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, নব নিযুক্ত সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান।
বাসস/সবি/এমএআর/২১০০/স্বব