বাসস দেশ-৪১ : মাহবুবে আলমের মৃত্যু আইন অঙ্গনের অপূরণীয় ক্ষতি : প্রধান বিচারপতি

336

বাসস দেশ-৪১
এজি-কুলখানি
মাহবুবে আলমের মৃত্যু আইন অঙ্গনের অপূরণীয় ক্ষতি : প্রধান বিচারপতি
ঢাকা, ১ অক্টোবর ২০২০ (বাসস) : এটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যু আইন অঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।
আজ বৃহস্পতিবার বাদ আসর রাজধানীর বেইলি রোডের মিনিস্টার এপার্টমেন্টের সরকারি বাসভবনে মাহবুবে আলমের কুলখানিতে উপস্থিত হয়ে এ কথা বলেছেন প্রধান বিচারপতি।
কুলখানিতে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, মৎস ও প্রাণী সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসান, হাইকোর্টের বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বিচারপতি শেখ হাসান আরিফ, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এএম আমিন উদ্দিন, অতিরিক্ত এটর্নি জেনারেল মুরাদ রেজা, মমতাজ উদ্দিন ফকির ও এসএম মনিরসহ আইন কর্মকর্তাগন, আইনজীবী, গনমাধ্যমকর্মী, স্বজন ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।
প্রধান বিচারপতি আরো বলেন, মাহবুবে আলম ছিলেন স্বাধীনতার সপক্ষ শক্তির বলিষ্ঠ কণ্ঠস্বর।
আইনমন্ত্রী আনিসুল হক বলেন, মাহবুবে আলমের নম্রতা, ভদ্রতা ছিল সকলের জন্য অনুকরণীয়।
মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে মাহবুবে আলমের যে সততা ও নিষ্ঠা ছিল সে কারণে তিনি স্মরণীয় হয়ে থাকবেন।
সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, প্রয়াত এটর্নি জেনারেল মাহবুবে আলম ভালো মানুষ ছিলেন। তার ছিল অতুলনীয় ধৈর্য ও পেশাদারিত্ব।
বাসস/ডিএ/২৩১০/এবিএইচ