চট্টগ্রামে গ্রেফতার শীর্ষ সন্ত্রাসী ওসমান সহযোগীসহ কারাগারে

121

চট্টগ্রাম, ৩০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : চট্টগ্রামের কোতোয়ালী থানার এক মামলায় গ্রেফতার শীর্ষ সন্ত্রাসী ওসমান ও তার সহযোগীকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।
পুলিশ জানিয়েছে, ওসমান ফয়’স লেক, পাহাড়তলী ও আকবর শাহ থানা এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছিল। সে তার বাহিনী নিয়ে এলাকায় চাঁদাবাজি ও জমি দখলসহ বিভিন্ন অপকর্মে জড়িত ছিল। তার বিরুদ্ধে এ দুই থানায় ৮/১০ টি মামলা রয়েছে।
কোতোয়ালী থানার এক মামলায় আজ বুধবার ভোরে আকবরশাহ এলাকা থেকে তাদের দুইজনকে গ্রেফতার করে সিএমপির সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমার নেতৃত্বে একটি দল।
সন্ত্রাসী ওসমান (২৯) কুমিল্লার বাংগরা থানাধীন পূর্বধইর এলাকার মো. আবদুল খলিল মিয়া ওরফে খলিলুর রহমানের ছেলে। তার সহযোগী আরিফ (১৯) ফেনী জেলার দাগনভুঁইয়া থানার দক্ষিণ করিমপুর এলাকার আনোয়ার হোসেন ওরফে কাজলের ছেলে। দু’জনই আকবরশাহ থানা এলাকায় বসবাস করতো। অভিযানকালে ওসমানের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলি, একটি ককটেল ও ১১টি রামদা উদ্ধার করা হয়েছে।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান আজ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
সংবাদ সম্মেলনে অন্যান্য কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আবদুর রউফ, সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা, কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বাসসকে জানান, গত ২৪ সেপ্টেম্বর কোতোয়ালী থানায় দায়ের হওয়া একটি মামলার সন্দেহভাজন আসামি ওসমান। আকবরশাহ এলাকায় অভিযান চালিয়ে সহযোগীসহ তাকে গ্রেফতারের পর আমরা জানতে পারি ওসমান ওই এলাকার শীর্ষ সন্ত্রাসী ও বহু মামলার আসামি।
ওসি জানান,তার বিরুদ্ধে একটি অস্ত্র মামলাসহ আকবরশাহ থানায় নতুন দু’টি মামলা দায়ের করা হয়েছে।