সিলেটে নববধূ সম্ভ্রমহানি ঘটনায় সর্বশেষ এজাহারভূক্ত আসামি তারেক ৫ দিনের রিমান্ডে

295

সিলেট, ৩০ সেপ্টেম্বর, ২০২০ ( বাসস) : সিলেটে এমসি কলেজে নববধূর সম্ভ্রমহানি ঘটনায় সর্বশেষ এজাহারভূক্ত আসামি তারেককে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
এরআগে গত ৩ দিনে এ মামলায় ৭ আসামিকে ৫ দিন করে রিমান্ডে নেয়া হয়।
এ নিয়ে মামলায় মোট ৮ আসামিকে ৫ দিনের রিমান্ডে নেয়া হলো। এরমধ্যে ৬ জন এজাহারভূক্ত ও ২ জন এজাহার বহির্ভূত আসামি।
আজ বুধবার সিলেটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ রিমান্ড মঞ্জুর করে।
এরআগে গতকাল মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) তারেকুল ইসলাম তারেককে সুনামগঞ্জের দিরাই থেকে গ্রেফতার করে র‌্যাব-৯।
বুধবার বিকেলে আদালতে তারেকের রিমান্ড শুনানিতে তার পক্ষে কোনো আইনজীবী অংশ নেননি। তবে বাদিপক্ষে স্বপ্রণোদিত হয়ে কয়েকজন আইনজীবী অংশ নেন। সিলেট মহানগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।
এরআগে গত সোমবার (২৮ সেপ্টেম্বর) সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ২য় আদালতের বিচারক সাইফুর রহমান আসামি সাইফুর রহমান, অর্জুন লস্কর ও রবিউল ইসলামের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরদিন মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) একই আদালত শাহ মো. মাহবুবুর রহমান রনি, রাজন আহমদ ও আইনুদ্দিনেরও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আবুল কাশেম আসামি মাহফুজ রহমানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন ।
এদিকে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে নববধূ ধর্ষণের ঘটনায় শিক্ষা মন্ত্রণালয় গঠিত ৩ সদস্যের কমিটি গতকাল (২৯ সেপ্টেম্বর) বিকেলে সিলেটে কলেজ ক্যাম্পাস ও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আজও তারা সিলেটে অবস্থান করে ঘটনার তদন্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যা রাতে সিলেট এমসি কলেজে স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার হন এক গৃহবধূ। রাত সাড়ে ৮টার দিকে স্বামীর কাছ থেকে ওই নববধূকে জোর করে ছাত্রাবাসে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে একদল যুবক। এ সময় কলেজের সামনে তার স্বামীকে আটকে রাখা হয়। এ ঘটনায় ভিকটিমের স্বামী বাদি হয়ে ওই রাতেই এসএমপির শাহপরান (রঃ) থানায় ৬ জনের বিরুদ্ধে একটি মামলা করেন। এ মামলায় অজ্ঞাত আরও তিনজনকে আসামি করা হয়।