আইপিএল: রশিদের হাত ধরে প্রথম জয় হায়দারাবাদের

278

আবু ধাবি, ৩০ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ত্রয়োদশ আসরে প্রথম জয়ের স্বাদ নিলো সানরাইজার্স হায়দারাবাদ। গতরাতে টুর্নামেন্টের ১১তম ম্যাচে আফগানিস্তানের রশিদ খানের বোলিং নৈপুন্যে হায়দারাবাদ ১৫ রানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালসকে। অন্য দিকে নিজেদেরতৃতীয় ম্যাচে প্রথম হারের স্বাদ নিলো দিল্লি।
আবু ধাবিতে টস জিতে প্রথমে বোলিংএ নামে দিল্লি। হায়দারাবাদকে দারুন সূচনা দেন অধিনায়ক অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও ইংল্যান্ডের জনি বেয়ারস্টো। ৫৭ বলে ৭৭ রানের জুটি গড়েন তারা। ৩৩ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৪৫ রান করে থামেন ওয়ার্নার।
ধীর গতিতে খেলছিলেন বেয়ারস্টো। ১৮ ওভার পর্যন্ত ব্যাট করে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তিনি। ৪৮ বলে ২টি চার ও ১টি ছক্কায় ৫৩ রান করেন বেয়ারস্টো। তবে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের ঝড়ো গতির ব্যাটিংয়ে লড়াকু স্কোর পায় হায়দারাবাদ। ২৬ বলে ৫টি চারে ৪১ রান করেন তিনি। ২০ ওভারে ৪ উইকেটে ১৬২ রান করে হায়দারাবাদ। দিল্লির দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা ও স্পিনার অমিত মিশ্র ২টি করে উইকেট নেন।
১৬৩ রানের লক্ষ্যটা স্পর্শ করতে দিল্লির ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলার প্রয়োজন ছিলো। কিন্তু রশিদ ও পেসার ভুবেনশ্বরের বোলিং দৃঢ়তায় নিজেদের মেলে ধরতে পারেনি ব্যাটসম্যানরা। দিল্লির সেরা তিন ব্যাটসম্যান- শিখর ধাওয়ান, অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও উইকেটরক্ষক ঋসভ পান্থকে শিকার করেন রশিদ। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৭ রান করতে পারে দিল্লি। ৪ ওভারে ১৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা রশিদ। ভুবেনশ্বর নিয়েছেন ২টি উইকেট।