লিভারপুলের আলচানতারার করোনা পজিটিভ

352

লন্ডন, ৩০ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : লিভারপুলের মিডফিল্ডার থিয়াগো আলকানটারার দেহে করোনার অস্তিত্ব ধরা পড়েছে। প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ক্লাবটির পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
২৯ বছর বয়সী এই মিডফিল্ডার এবারের গ্রীষ্মে বায়ার্ন মিউনিক থেকে লিভারপুলে যোগ দেন। সোমবার আর্সেনালের বিপক্ষে প্রিমিয়ার লিগে ৩-১ গোলের জয়ের ম্যাচটিতে তিনি দলে ছিলেন না। কারন হিসেবে জার্গেন ক্লপ ও ক্লাবের পক্ষ থেকে তার সামান্য ফিটনেস সমস্যার কথা জানানো হয়েছিল। ইতোমধ্যেই তাকে সেল্ফ আইসোলেশনে পাঠানো হয়েছে। ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘থিয়াগোর দেহে কোভিড-১৯ পজিটিভি হওয়ায় তাকে আইসোলেশনে পাঠানো হয়েছে এবং প্রয়োজনীয় সব স্বাস্ব্যবিধি মেনেই সবকিছু করা হচ্ছে। কোভিড-১৯ সংক্রান্ত সব ধরনের প্রোটোকল ক্লাবের পক্ষ থেকে মেনে নির্দিষ্ট সময় পর্যন্ত থিয়াগো আইসোলশেন থাকবেন।’
বৃহস্পতিবার আর্সেনালের বিপক্ষে লিগ কাপের ম্যাচসহ রোববার প্রিমিয়ার লিগে এ্যাস্টন ভিলার বিপক্ষেও এই স্প্যানিশ মিডফিল্ডার খেলতে পারবেন না। তবে আগামী ১৭ অক্টোবর এভারটনের বিপক্ষে মার্সিসাইড ডার্বিতে তার দলে ফেরার সম্ভাবনা রয়েছে।
এর আগে সোমবার প্রিমিয়ার লিগের পক্ষ থেকে বিভিন্ন ক্লাবের ১০জন খেলোয়াড় ও স্টাফের করোনা পজিটিভ হবার তথ্য নিশ্চিত করা হয়েছে। মে মাসে করোনার ব্যাপক পরীক্ষা শুরু হবার পর এটাই প্রিমিয়ার লিগে সর্বোচ্চ সংখ্যক আক্রান্তের রেকর্ড।