সিলেটে এমসি কলেজের ঘটনায় দু’আসামি গ্রেফতার

209

সিলেট, ২৭ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের মামলায় প্রধান আসামি সাইফুর রহমান ও অর্জুন লস্করকে গ্রেফতার করেছে পুলিশ।
আলোচিত এ ঘটনার ৩৬ ঘন্টার মাথায় মামলার এজহারভূক্ত প্রধান আসামিসহ দু’জনকে পুলিশ গ্রেফতার করেছে।
রোববার সকালে মামলার প্রধান আসামি এম সাইফুর রহমানকে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলা থেকে গ্রেফতার করা হয়। অপরদিকে পৃথক অভিযানে একই দিন ভোরে হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা থেকে অর্জুন লস্করকে গ্রেফতার করা হয়।
তথ্য প্রযুক্তির মাধ্যমে অবস্থান সনাক্ত করে তাদের গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরাণ (র.) থানার ওসি কাইয়ুম চৌধুরী ও সিলেট জেলা ডিবির সহকারি মিডিয়া অফিসার সাইফুল আলম।
গ্রেফতারকৃত সাইফুর সিলেট জেলার বালাগঞ্জ উপজেলার চান্দাই পাড়া গ্রামের বাসিন্দা তাহমিদ মিয়ার পুত্র। অর্জুন জকিগঞ্জ উপজেলার আটগ্রাম গ্রামের কানু লস্করের পুত্র।
শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ হোস্টেল এলাকায় এক গৃহবধুকে জোরপূর্বক গণধর্ষণ করা হয়। পরে পুলিশ ধর্ষিতাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে। ওই রাতেই গণধর্ষণের ঘটনায় ৬ জনকে আসামি করে এসএমপির শাহপরাণ থানায় মামলা করা হয়। নির্যাতিত ওই তরুণীর স্বামী মাইদুল ইসলাম বাদি হয়ে এ মামলা করেন।
মামলার আসামিরা হলো, সাইফুর, শাহ রনি, অর্জুন, মাহফুজ, রবিউল ও মাহফুজুর রহমান। এদের মধ্যে চারজন ওই কলেজের শিক্ষার্থী।
এছাড়া আরও অজ্ঞাত তিন জনকে এ মামলায় আসামি করা হয়।
এ ঘটনার পর মধ্যরাতে এমসি কলেজের হোস্টেলে অভিযান চালিয়ে পুলিশ মামলার প্রধান আসামি সাইফুর রহমানের রুম থেকে ১ টি পাইপগান, ৪ টি রামদা, ১ টি চাকুসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করে।
পরদিন সাইফুরের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে অস্ত্র আইনে আরও একটি মামলা করে।