বাজিস-১০ : ফেনীতে ১০টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা

298

বাজিস-১০
ফেনী-জরিমানা
ফেনীতে ১০টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা
ফেনী, ২২ সেপ্টেম্বর ২০২০ (বাসস): জেলা সদরের লালপুল ও বিসিক এলাকায় আজ ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নসহ তিনজন ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে মোট দুইলাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অন্যদিকে, নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যসামগ্রি প্রস্তুত করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে একটি বেকারিকে ৬০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপর ২টা পর্যন্ত ফেনী সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌমিতা দাশ এ অভিযান পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, অভিযানের শুরুতে ফেনী শহরতলীর লালপুলের পশ্চিম সিলোনিয়া এলাকায় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের দায়ে তিনব্যক্তিকে মোট একলাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ওই এলাকার আকলিমা আক্তারকে ৩০ হাজার টাকা, নাজমা আক্তারকে ৫০ হাজার টাকা ও সাজেদা আক্তারকে একলাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। তিনি জানান, অভিযানকালে মোট দশটি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ভ্রাম্যমান আদালত।
মৌমিতা দাশ জানান, এরপর ফেনীর বিসিক এলাকায় হীরা সুইটস এন্ড কনফেকশনারির কারখানায় নির্ধারিত লোড- এর চেয়ে অধিক হারে গ্যাস ব্যবহার করায় ওই প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
তিনি জানান, নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যসামগ্রি প্রস্তুত করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ওই কনফেকশনারিকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড-এর ফেনী এরিয়া অফিসের ব্যবস্থাপক সাহাবুদ্দিন, সহকারী প্রকৌশলী কামরুল ইসলাম এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা অংশ নেন।
বাসস/সংবাদদাতা/২১১৬/এমকে