বাসস দেশ-৩৫ : ডিএসসিসি’র অভিযানে ৪ মামলা ও সাড়ে ১২ হাজার টাকা জরিমানা

190

বাসস দেশ-৩৫
ডিএসসিসি-অভিযান
ডিএসসিসি’র অভিযানে ৪ মামলা ও সাড়ে ১২ হাজার টাকা জরিমানা
ঢাকা, ২১ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪টি মামলা দায়ের ও সাড়ে ১২ হাজার টাকা জরিমানা আদায় করেছে।
ডিএসসিসি এলাকায় এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণ, অবৈধ স্থাপনা উচ্ছেদ ও অবৈধ ক্যাবল অপসারণে ভ্রাম্যমাণ আদালত আজ এসব অভিযান পরিচালনা করে।
ডিএসসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অভিযানের আজ ২৮ তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় মতিঝিলের সেনা কল্যাণ ভবনের সামনে থেকে ইত্তেফাক মোড় হয়ে বঙ্গভবনের কোনা পর্যন্ত ২০টি ইলেকট্রিক পোল থেকে অবৈধ ক্যাবল অপসারণ করেন। এ সময় ফুটপাতের উপর অবৈধভাবে স্থাপিত দুটি টং দোকান গুঁড়িয়ে দেয়া হয় এবং দুই জনের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করে এবং সাড়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এছাড়া কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ আজ ধানমন্ডি ৩ নম্বর থেকে শুরু করেন ৯/এ নম্বরের স্টার কাবাব পর্যন্ত রাস্তার বা পাশের ২০টি ইলেকট্রিক পোল থেকে সকল ক্যাবল অপসারণ করেন। পরবর্তীতে তার নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের ফুটপাত দখল করে পরিচালিত হওয়া প্রায় অর্ধশতাধিক দোকান উচ্ছেদ করা হয়। এ সময় দুটি স্থাপনার বিরুদ্ধে দুটি মামলা দায়ের এবং ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এদিকে ২৫তম দিনে অঞ্চল-২ এর ১৩ নম্বর ওয়ার্ডে ডিএসইসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনি ৩০টি স্থাপনা পরিদর্শন করেন এবং ২টি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তাস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় ১ জনকে সতর্ক করেন এবং পরিবেশের উন্নতি সাধন করা হবে মর্মে মুচলেকা প্রদান সাপেক্ষে আরেকজনকে সতর্ক করেন।
ডিএসসিসি’র ৩টি ভ্রাম্যমাণ আদালত আজ সব মিলিয়ে মোট ৪টি মামলা দায়ের ও নগদ ১২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।
বাসস/সবি/এমএসএইচ/২১৪০/এসই