বিমানবন্দরের সড়ক দুর্ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে : কামাল

159

ঢাকা, ৩১ জুলাই, ২০১৮ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যারা বিমানবন্দরের সড়ক দুর্ঘটনার জন্য দায়ী, যারা শহরের দুজন শিক্ষার্থীর নিহতের ঘটনায় জড়িত, তাদের কোনো ছাড় দেওয়া হবে না। প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।
বিমানবন্দর সড়কে দুর্ঘটনায় নিহত দিয়া খানম মিমের পরিবারের সদস্যদের সঙ্গে মহাখালীর দক্ষিণপাড়ার বাসায় দেখা করে বেরিয়ে আসার পর স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, “যারা এ ঘটনায় শেষ পর্যন্ত দোষী সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে”। সেখানে গিয়ে তিনি মিমের বাবা, মা ও ভাইবোনকে সান্তনা দেন।
মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের মৃত্যুতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন এবং মীমের বাড়ীতে যাওয়ার জন্য আমাকে নির্দেশ দিয়েছেন।’
কামাল মীমের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং মীমের মৃত্যুতে শোক প্রকাশ করেন। এ সময় স্বরাস্ট্রমন্ত্রী বলেন, যারা এ দুর্ঘটনার জন্য দায়ী তাদের আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা হবে।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রাথমিক তদন্তে একটি বাসে যান্ত্রিক ত্রুটি থাকার বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। বাসটির রুট পারমিট ও চালকের লাইসেন্স বৈধ ছিল কি না, সেটি খতিয়ে দেখা হচ্ছে।
রোববার বিকেলে বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। তারা হলেন শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণীর ছাত্র আবদুল করিম রাজীব। এ ঘটনায় ১২ জন শিক্ষার্থী আহত হয়।

image_printPrint