বাসস ক্রীড়া-১৪ : পাকিস্তানে আইপিএল দেখা যাবে না

187

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-আইপিএল
পাকিস্তানে আইপিএল দেখা যাবে না
নয়া দিল্লি, ১৬ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : রাজনৈতিক সর্ম্পকের টানা পোড়েনের কারনে ২০১২ সাল থেকে কোন দ্বিপাক্ষীক সিরিজ খেলছে না ভারত ও পাকিস্তান। ২০০৭ সালে সর্বশেষ টেস্ট, ২০১২ ওয়ানডে ও টি-২০ খেলে ক্রিকেটের দুই চিরপ্রতিন্দ্বন্দি। এই রাজনৈতিক সমস্যার কারনে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-২০ লিগ আইপিএলে খেলতে পারছে না পাকিস্তানের খেলোয়াড়রা।
এমনকি এবার আইপিএলের ম্যাচগুলোও টিভিতেও দেখতে পারবেন না পাকিস্তানের ক্রিকেটপ্রেমিরা। তেমনই ব্যবস্থা করেছে ভারতীয় সম্প্রচার কর্তৃপক্ষ। পাকিস্তানের কোনও প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেনি আইপিএল সম্প্রচারকারী প্রতিষ্ঠান স্টার স্পোর্টস।
শুধুমাত্র টিভিতে নয়, কোন অ্যাপসেও আইপিএলের খেলা দেখা যাবে না পাকিস্তানে। অথচ, বিশ্বের ১২০টি দেশে আইপিএলের ত্রয়োদশ আসরের খেলা দেখা যাবে।
পাকিস্তানে আইপিএল সম্প্রচার না হলেও টুর্নামেন্টের ভিউয়ারশিপে কোন প্রভাব পড়বে না বলে আশাবাদি স্টার স্পোর্টস।
গেল মার্চ থেকে যে পরিমাণ লোকসান হয়েছে স্টার স্পোর্টসের, তা আইপিএল দিয়েই পুষিয়ে নিতে চায় তারা। এ কারনে আইপিএলকে এবার বিশ্বের ১২০টি দেশে পৌঁছে দিয়েছে স্টার স্পোর্টস।
ভারতের একটি সংবাদমাধ্যম জানাচ্ছে, ‘বিশ্বের মোট ১২০টি দেশে এবারের আইপিএল সম্প্রচার করবে স্টার স্পোর্টস এবং তাদের সহকারী সংস্থাগুলো। দক্ষিণ পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, ব্রিটেন, আফ্রিকা এমনকি কানাডা, আমেরিকা এবং ইউরোপসহ অনেক দেশেই আইপিএল দেখানো হবে। শুধু দেখতে পারবে না পাকিস্তান।’
এবার ভারতে আইপিএল দেখা যাবে স্টার স্পোর্টসের একাধিক চ্যানেলে।
বাসস/এএমটি/২১০৫/স্বব