বাসস ক্রীড়া-১৩ : শ্রীলংকার ইতিবাচক জবাবের অপেক্ষায় বিসিবি

228

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-বিসিবি-অপেক্ষা
শ্রীলংকার ইতিবাচক জবাবের অপেক্ষায় বিসিবি
ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০২০ (বাসস): এখনো পর্যন্ত শ্রীলংকার কাছ থেকে কোন জবাব না পেলেও দ্বীপদেশটিতে তিন ম্যাচের আসন্ন টেস্ট সিরিজের জন্য ইতিবাচক মনোভাব নিয়ে অপেক্ষা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
ইতোমধ্যে বিসিবি সভাপতি লংকানদের জানিয়ে দিয়েছেন যে ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন পালন করতে হলে সফর করবেনা বাংলাদেশ। তবে এই বিষয়ে এখনো কোন জবাব দেয়নি শ্রীলংকান ক্রিকেট (এসএলসি)।
বিসিবি সভাপতি আরো জানিয়ে দিয়েছেন, লংকানদের জবাবের অপেক্ষায় দীর্ঘ সময় ধরে বসে থাকবেনা বোর্ড। তবে পাপনের ওই মন্তব্যের পর দুই দিন পার হয়ে গেলেও শ্রীলংকা এখনো কোন জবাব দেয়নি বিসিবিকে। এতে এই সফরটি অনিশ্চয়তার মুখে পড়ে গেছে।
বোর্ডের প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী বাসসকে বলেছেন,‘ আমরা এখনো ইতিবাচক জবাবের জন্য অপেক্ষা করছি। তারা যদি তাদের শর্তগুলো শিথিল করে তাহলে সিরিজ খেলতে কোন সমস্যা নেই। ’
তিনি বলেন,‘ শ্রীলংকা এখনো আমাদের কিছু জানায়নি। তাদের মনে কি আছে তা আমরা এখনো বুঝতে পারছি না। তবে আমরা যথেষ্ট ইতিবাচক।’
এদিকে সফরটি অনিশ্চিত হয়ে পড়ায় কিছুটা বিপাকে পড়ে গেছে বিসিবির মেডিকেল কমিটি। সফরের আগে ক্রিকেটার, কোচিং স্টাফ, সাপোর্টিং স্টাফ, ডাক্তার সহ সংশ্লিষ্ট সবাইকে অন্তত আরো তিনটি করোনা পরীক্ষা করাতে হবে। ১৭ সেপ্টেম্বর সব ক্রিকেটাররা আবারো বাড়ীতে যাবেন। আর বিদেশী স্টাফরা হোটেলে কোভিড-১৯ পরীক্ষা করাবেন।
জাতীয় দলের অফিসিয়াল প্রস্তুতির এটি হচ্ছে প্রথম পদক্ষেপ। এতে বলা হচ্ছে শুধুৃমাত্র নেগেটিভ রিপোর্ট ধারীরা জাতীয় দল অবস্থান করা হোটেলে উঠতে পারবে। ২১ সেপ্টেম্বর শুরু হবে অনুশীলন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে সবকিছু।
বিসিবির প্রধান ফিজিশিয়ান ডা. দেশীষ চৌধুরী বলেন,‘ আমরা ক্রিকেট অপারেশন্স এর দিকে তাকিয়ে আছি। তারা যদি দল ঘোষণা করেন তাহলে আমরা সেই তালিকা ধরে তাদের বাসার ঠিকানা দেব যাতে বিশেষজ্ঞরা তাদের করোনা পরীক্ষা করাতে পারেন।
আসলে ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্টিং স্টাফরা ঝুকিতে আছেন কিনা জানতে শ্রীলংকা সফরের আগে তিন ধাপের করোনা পরীক্ষা করতে হবে।’
বাসস/এমএইচসি/২০২১/স্বব