বাসস ক্রীড়া-১২ : বার্সেলোনার অনুশীলনে ফিরেছেন মেসি

454

বাসস ক্রীড়া-১২
ফুটবল-মেসি-বার্সেলোনা
বার্সেলোনার অনুশীলনে ফিরেছেন মেসি
মাদ্রিদ, ৩১ জুলাই ২০১৮ (বাসস): বিশ্বকাপের হাতাশাজনক পারফর্মেন্সের পর প্রথমবারের মত বার্সেলোনার অনুশীলনে ফিরেছেন আর্জেন্টাইন ফুটবল সুপার স্টার লিওনেল মেসি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে দারুণভাবে ব্যর্থ হওয়া দলগুলোর অন্যতম হচ্ছে আর্জেন্টিনা। শেষ ষোলর লড়াইয়ে তারা ৪-৩ গোলে ফ্রান্সের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়।
টুর্নামেন্টের শুরু থেকেই ধুঁকতে থাকা দলটি নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে কোন রকমে জয় নিয়ে নকআউট পর্বে পৌঁছায়। ম্যাচের শেষ সময়ে রোহোর ভলির গোলটি সুপার ঈগলদের বিপক্ষে ২-১ গোলের জয় এনে দেয় আর্জেন্টিনাকে। তবে বিশ্বকাপের নকআউট পর্বে এখনো পর্যন্ত গোলহীনই থাকলো মেসি। শুধুমাত্র নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হয়ে প্রথম গোলটি করেছেন মেসি। রাশিয়া বিশ্বকাপে সেটিই মেসির একমাত্র গোল।
বিশ্বকাপের ওই পারফর্মেন্সের হতাশা কাটিয়ে বার্সেলোনায় ফিরেছে ৩১ বছর বয়সি আর্জেন্টাইন সুপারস্টার। তার অনুপ্রেরণায় কাতালানীয় ক্লাবটি ২০১৭-১৮ মৌসুমে কোচ আর্নেস্টো ভালভার্দের অধীনে প্রথম ঘরোয়া দ্বিমুকুট জয় করেছে।
বিশ্বকাপের নকআউট পর্ব থেকে বিদায় নেয়া স্পেনর ডিফেন্ডার গেরার্ড পিকে ও জর্ডি আলবাও মঙ্গলবার মেসির সঙ্গে বার্সেলোনার অনুশীলনে যোগ দিয়েছেন। ব্যক্তিগত চির প্রতিদ্বন্দ্বি ক্রিস্টিয়ানো রোনালদোর প্রতিরোধ ছাড়াই ২০১৮-১৯ মৌসুমে লা লীগায় নামতে যাচ্ছেন মেসি। যিনি রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯ বছরের সম্পর্ক চুকিয়ে যোগ দিয়েছেন ইতালীয় জায়ান্ট জুভেন্টাসে।
এদিকে ১১২ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া পর্তুগাল তারকা রোনালদোও আজ নতুন ক্লাবে তার অনুশীলন শুরু করেছেন।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৯৪০/মোজা/স্বব