বাসস দেশ-৩০ : আন্তঃ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

220

বাসস দেশ-৩০
বিতর্ক-প্রতিযোগিতা-পুরস্কার
আন্তঃ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
ঢাকা, ৩১ জুলাই, ২০১৮ (বাসস) : আন্তঃক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা-২০১৮ এর ঢাকা বিভাগীয় গ্রান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণী আজ মঙ্গলবার ঢাকা সেনানিবাসের শহীদ বীর উত্তম লেফটেন্যান্ট আনোয়ার গার্লস কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
বিতর্ক প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ঢাকা সেনানিবাসস্থ সদর দপ্তর লজিষ্টিকস এরিয়া কমান্ডার মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। তিনি বিজয়ীদল ও বিতার্কিকদের মাঝে ট্রফি, ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানায়।
অনুষ্ঠানে শহীদ বীর উত্তম লেফটেন্যান্ট আনোয়ার গাল্্র্স কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল ইকবাল আহমেদ ও কলেজের অধ্যক্ষ কর্ণেল মোহাম্মদ ওয়াহিদুর রহমান বক্তব্য রাখেন।
ছায়া সংসদের আদলে অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগিতার স্পিকার ছিলেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।
চারদিন ব্যাপি আয়োজিত প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনালে ‘সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতার চেয়ে চালকের ভূমিকা বেশি’ র্শীষক বিষয়ে স্কুল বিভাগের প্রতিযোগিতায় শহীদ বীর উত্তম লেফটেন্যান্ট আনোয়ার গার্লস কলেজ চ্যাম্পিয়ন এবং আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল রানার আপ হয়।
অপরদিকে ‘একমাত্র সাংস্কৃতিক জাগরণের মাধ্যমে নৈতিক মূল্যোবোধের অবক্ষয় রোধ করা সম্ভব’ র্শীষক বিষয়ে কলেজ বিভাগের প্রতিযোগিতায় আদমজী ক্যান্টনমেন্ট কলেজ চ্যাম্পিয়ন এবং মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ রানার-আপ হয়।
প্রতিযোগিতায় বিচারকবৃন্দ ছিলেন, ঢাকা সেনানিবাসস্থ সদর দপ্তর লজিষ্টিকস এরিয়ার মেজর কামাল আতাউর রহমান, সিপিডির জয়েন্ট ডাইরেক্টর অভ্র ভট্টাচার্য ও জাতীয় বিতর্ক প্রতিযোগিতা চ্যাম্পিয়ন দলের দলনেতা আনিতা ইসলাম শিমু। প্রতিযোগিতা শেষে বিজয়ী বিতার্কিকদের মধে ট্রফি, ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দেশের বিভিন্ন ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষবৃন্দ, সংশ্লিষ্ট কলেজের শিক্ষক-শিক্ষিকাগণ, অভিভাবকবৃন্দ ও বিপুলসংখ্যক শিক্ষার্থী প্রতিযোগিতা উপভোগ করেন।
বাসস/আইএসপিআর/এমএন/১৮৪৭/-আসচৌ