বাসস দেশ-২৯ : বিভিন্ন রুটে ট্রেনের সিট-ক্যাপাসিটির ৫০ শতাংশ টিকেট বিক্রি শুরু

300

বাসস দেশ-২৯
রেল-টিকেট
বিভিন্ন রুটে ট্রেনের সিট-ক্যাপাসিটির ৫০ শতাংশ টিকেট বিক্রি শুরু
ঢাকা, ১২, সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : প্রায় সাড়ে ৫ মাসেরও অধিক সময়ের পর আজ শনিবার সকাল ৮ টা থেকে বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন রুটে ট্রেনের সিট-ক্যাপাসিটির ৫০ শতাংশ টিকেট বিক্রি শুরু হয়েছে।
তবে, ৫০ শতাংশ টিকেটের ২৫ শতাংশ রেল-স্টেশনের কাউন্টারে এবং বাকী ২৫ শতাংশ অন-লাইনে বিক্রি করা হবে। অর্থাৎ মোবাইল অ্যাপ, অনলাইন ও মোবাইলে যে কেউ টিকেট কিনতে পারবে।
করোনা-ভাইরাস (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে রেলওয়ের পক্ষ থেকে চলতি বছরের ২৬ মার্চ থেকে রেল-স্টেশনের কাউন্টারে টিবেকট বিক্রি বন্ধ করে দেয়া হয়েছিল।
বাংলাদেশ রেলওয়ের জুনিয়র কর্মকর্তা দিলশাদ জাহান টেলিফোনে বাসসকে বলেন, রেল-কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী আজ শনিবার থেকে বিভিন্ন রেল-স্টেশনের টিকেট কাউন্টারে ২৫ শতাংশ টিকেট বিক্রি শুরু করা হয়েছে। পরবর্তী আদেশ না পাওয়া পর্যন্ত স্টেশনের কাউন্টার থেকে ২৫ শতাংশ আসনের টিকিট বিক্রি চলবে বলেও তিনি উল্লেখ করেন। দিলশাদ জাহান বলেন, সরকার ঘোষিত স্বাস্থ্য-নির্দেশনা মেনে যাত্রীদের ট্রেনে-ভ্রমণ সুরক্ষিত করতে বিভিন্ন গন্তব্যের ট্রেনগুলোতে অর্ধেক সিট খালি রেখে বাকী অর্ধেকের টিকেট ইস্যুর পাশাপাশি সকল আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ইস্যুও বন্ধ রাখা হয়েছে।
উল্লেখ্য,গত ৭ সেপ্টেম্বর বাংলাদেশ রেলওয়ের ট্রাফিক কন্ট্রোল (টিসি) বিভাগের উপ-পরিচালক নাসির হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১২ সেপ্টেম্বর থেকে টিকেট বিক্রির তথ্য জানানো হয়েছিল।
বাসস/জেডআরএম/২১৪০/স্বব