বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতি চালু

368

ঢাকা, ১০ সেপ্টেম্বর, ২০২০(বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যাল (বিএসএমএমইউ)’র বহির্বিভাগের সেবা পেতে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতি চালু হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া বহির্বিভাগের চিকিৎসা সেবা প্রদান সহজতর করতে এবং করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি হ্রাসে আজ অনলাইন অ্যাপয়েন্টমেন্ট সিস্টেম উদ্বোধন করেন।
এই সুবিধা চালুর ফলে সরাসরি টিকেট কেটে সিরিয়াল নেয়ার পাশাপাশি অনলাইন অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতিতে সিরিয়াল গ্রহণ করা যাবে। অনলাইনে সিরিয়াল নেয়ার জন্য নির্ধারিত দিনের একদিন আগে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.bsmmu.edu.bd) থেকে সিরিয়াল গ্রহণ করতে হবে। অনলাইন অ্যাপয়েন্টমেন্ট এর মাধ্যমে সিরিয়াল প্রাপ্ত রোগীরা অগ্রাধিকার পাবেন।
এদিকে, আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আইটি সেলের প্রযুক্তিগত সহায়তায় কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ট্রায়েজ ক্লিনিকের (বহির্বিভাগ) অনলাইন অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতিরও উদ্বোধন করা হয়। ভার্চুয়াল প্লাটফর্ম জুম-এ এর উদ্বোধন করা হয়।
এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন), কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমদ, সহকারী পরিলক লে. কর্নেল মোঃ আব্দুল ওহাব প্রমুখ উপস্থিত ছিলেন।