বাসস দেশ-৩৯ : চট্টগ্রাম নগরীতে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

343

বাসস দেশ-৩৯
অবৈধ-উচ্ছেদ
চট্টগ্রাম নগরীতে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
চট্টগ্রাম, ৮ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : নগরীর সাগরিকা থেকে অলংকার মোড় পর্যন্ত সড়কের উভয় পাশে সরকারি জায়গায় নির্মিত শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজনের নির্দেশে এ অভিযান পরিচালিত হয়।
অভিযানকালে রাস্তার উভয় পাশে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এরমধ্যে ছিল ভাসমান টং দোকান, ফলের দোকান ও বাস কাউন্টারসহ নানাবিধ অবকাঠামো।
উচ্ছেদের ফলে এসব স্থানে ড্রেন সংযোগ সহজতর হবে। এতে জলবদ্ধতা নিরসনসহ পিসি রোডে উন্নয়ন কাজ দৃশ্যমান হবে। দখলমুক্ত স্থানে কেউ পুনরায় অবৈধ স্থাপনা গড়ে তুললে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুশিয়ারি উচ্ছারণ করেন চসিক প্রশাসক।
তিনি বলেন, অবৈধ দখলদারদের বিরুদ্ধে চসিক জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। কাউকে ছাড় দেয়া হবে না। দখলদাররা যতবড় প্রভাবশালী মহলের ছত্রছায়ায় থাকুক না কেন তারা প্রচলিত আইনকে তোয়াক্কা না করে পারবে না। যারা অবৈধ দখলদারকে আশ্রয়, প্রশ্রয় দিচ্ছেন তাদেরকের আইনের আওতায় আনা হবে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়বের নেতৃত্বে অভিযানে আইন শৃংখলা বাহিনীর সদস্য ও চসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।
বাসস/জিই/কেএস/এফএইচ/২১৪০/এবিএইচ