বাসস ক্রীড়া-১২ : ডোমিঙ্গোর জন্য অপেক্ষা করছেন নির্বাচকরা

49

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-ডোমিঙ্গো
ডোমিঙ্গোর জন্য অপেক্ষা করছেন নির্বাচকরা
ঢাকা, ৬ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : এ মাসেই শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আসন্ন সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। আসন্ন সিরিজে দল ঘোষনার জন্য প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর জন্য অপেক্ষা করছে বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকরা। ডোমিঙ্গোর মতামত নিয়েই শ্রীলংকা সফরে টেস্ট সিরিজের জন্য দল ঘোষনা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুুুল আবেদীন নান্নু।
টেস্ট দল নিয়ে বড় ফরম্যাটের অধিনায়ক মোমিনুল হকের মতামত নেয়া শেষ নির্বাচকদের। কেমন দল চান সে বিষয়ে নির্বাচকদের মতামত দিয়েছেন মোমিনুল। এখন অপেক্ষা ডোমিঙ্গোর।
আজ রাতে ফিল্ডিং কোচ রায়ান কুক ও ট্রেনার নিক লিকে নিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকায় পৌঁছাবেন ডোমিঙ্গো। এরপর ডোমিঙ্গোর সাথে শ্রীলংকা সফরের জন্য দল নিয়ে আলাপ-আলোচনা সাড়বেন নির্বাচকরা। প্রধান কোচের মতামত নিয়ে আগামী ৮ তারিখের মধ্যে দল চূড়ান্ত করা হবে বলে জানান নান্নু।
আজ সংবাদ মাধ্যমকে নান্নু বলেন, ‘শ্রীলংকা সফরের টেস্ট দল নিয়ে অধিনায়ক মোমিনুলের সাথে কথাবার্তা বলেছি আমরা। টেস্ট অধিনায়ক তার মতামত দিয়েছেন। এখন শুধু প্রধান কোচের মতামত নেয়া বাকি। আমরা তার অপেক্ষায় আছি। ডোমিঙ্গো দেশে আসার পর তার সাথে আলোচনা করে ৮ তারিখের মধ্যে দল চূড়ান্ত করে ফেলার আশা করছি।’
শ্রীলংকার সফরে টেস্ট সিরিজের দল বড় হবে বলে জানান নান্নু। পাশাপশি হাই পারফরমেন্স (এইচপি) দলও ঘোষনা করা হবে বলে নিশ্চিত করেছেন তিনি, ‘শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের স্কোয়াড হবে। সাথে হাই পারফরমেন্স (এইচপি) দলও ঘোষণা করা হবে।’
গেল মার্চে সর্বশেষ ক্রিকেট খেলেছিলো বাংলাদেশের খেলোয়াড়রা। ঘরোয়া আসর, ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ড শেষে, করোনার কারনে দেশে সকল খেলাধুলা স্থগিত হয়ে পড়ে। এরপর বিসিবির তত্ববধানে গত ১৯ জুলাই থেকে করোনার মধ্যেই ব্যক্তিগত অনুশীলন শুরু করে ক্রিকেটাররা।
শ্রীলংকা সফরের জন্য দেশের মাটিতে ২১ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশের অনুশীলন ক্যাম্প। তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য আগামী ২৩ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ।
বাসস/এএমটি/১৯৩৭/স্বব