বাসস দেশ-৪৮ : আপিল বিভাগের দুটি ভার্চুয়াল বেঞ্চে কাল থেকে বিচারিক কার্যক্রম

312

বাসস দেশ-৪৮
আপিল-বেঞ্চ
আপিল বিভাগের দুটি ভার্চুয়াল বেঞ্চে কাল থেকে বিচারিক কার্যক্রম
ঢাকা, ৫ সেপ্টেম্বর ২০২০ ( বাসস) : সুপ্রিমকোর্টের আপিল বিভাগে পৃথক দুটি বেঞ্চে ভার্চুয়াল কোর্টে কাল ৬ সেপ্টেম্বর থেকে বিচার কার্যক্রম চলবে।
প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো: বদরুল আলম ভূইঁয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল রোববার ৬ সেপ্টেম্বর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তথ্য প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের ১ ও ২ নং কোর্টে ভার্চুয়াল কোর্ট পরিচালিত হবে। তারই আলোকে আগামী রোববারের ৬ সেপ্টেম্বর জন্য আপিল আদালতের কার্যতালিকাও প্রস্তুত করা হয়েছে।
সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে পৃথক দুটি বেঞ্চের কার্যতালিকাও আজ প্রকাশ করা হয়েছে। একটির নেতৃত্বে রয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, অপরটির নেতৃত্বে বিচারপতি মোহাম্মদ ইমান আলী।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ১ নং কোর্টে রয়েছেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসান। বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে ২ নং কোর্টে বিচারপতি মির্জা হোসেইন হায়দার, বিচারপতি আবু বকর সিদ্দিকী ও বিচারপতি তারিক উল হাকিম ভার্চুয়াল উপস্থিতিতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে বিচারকার্য পরিচালনা করবেন।
সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশিত আপিল বিভাগের কার্যতালিকায় দেখা যায় কাল ৬ সেপ্টেম্বর ১ নং কোর্টে ১৫০ টি মামলা এবং ২ নং কোর্টে ১০০ মামলা শুনানির জন্য রাখা হয়েছে। রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে আদালত বসবে।
বাসস/এএসজি/ডিএ/২১১৭/কেএমকে