শিরোপা জয়ের ধারাবাহিকতা রক্ষা করতে চান গার্দিওলা

381

লন্ডন, ৩০ জুলাই, ২০১৮ (বাসস) : এক নাগারে দ্বিতীয়বার ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা জয় করতে চান ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। গত মৌসুমের পর এবারই শিরোপা জয় করে প্রিমিয়ার লীগের বিগত ১০ বছরের রেকর্ড ভাঙ্গতে চান তিনি। যদিও স্পেন, জার্মানি, ইতালী এবং ফ্রান্সের চ্যাম্পিয়ন ক্লাবগুলো বিগত চার মৌসুম ধরেই পরপর শিরোপা জয় করে চলেছে।
বায়ার্ন মিউনিখ, জুভেন্টাস, বার্সেলোনা এবং প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) মত ক্লাবগুলো তো বিগত এক দশক ধরে টানা দুইয়ের অধিক লীগ শিরোপা জয়েরও ধারাবাহিকতায় রয়েছে। কিন্তু ইংল্যান্ডে পরপর শিরোপা জয়ের ইতিহাস খুঁজতে হলে আপনাকে ফিরে যেতে হবে ২০০৮/০৯ মৌসুমে। সে সময় হ্যাট্রিক শিরোপা জয় করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এপর থেকে এখনো পর্যন্ত ধারাবাহিক শিরোপা আর নিশ্চিত করতে পারেনি লীগ চ্যাম্পিয়ন হওয়া চেলসি, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড এবং লিস্টার সিটি।
গত মৌসুমে লীগ শিরোপা জয়ী ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা এখন তার শিষ্যদের উজ্জীবিত করছেন ধারবাহিক শিরোপা জয়ের জন্য। গত আসরে রেকর্ড গড়ে প্রিমিয়ার লীগের শিরোপা জয় করেছে ম্যানচেস্টার সিটি।
গার্দিওলা বলেন,‘ প্রিমিয়ার লীগে শক্তিশালী বেশ কিছু ক্লাব রয়েছে। তাদের বিপক্ষে খেলতে হলে তাই সম্মান দেখিয়ে খেলতে হবে। যারা পয়েন্ট টেবিলের নীচের দিকে রয়েছে, তাদের রক্ষনও বেশ শক্তিশালী। আমি এ পর্যন্ত যত লীগে কাজ করেছি তন্মধ্যে এখানকার লীগ সম্পুর্ন আলাদা।’
স্প্যানিশ এই কোচ বলেন,‘ তারপরও আমি এই লক্ষ্য অর্জনের দিকে তাকিয়ে আছি। বিগত দশ বছর ধরে কোন দলের পর পর শিরোপা জয় করতে না পারার মানে হচ্ছে এটি খুবই কঠিন কাজ। তবে এ চ্যালেঞ্জ নিতে হবে।