ইউএনও’র উপর হামলার দৃষ্টান্তমূলক বিচার হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

145

ঢাকা, ৪ সেপ্টেম্বর, ২০২০(বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তাঁর বাবা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনায় দায়ীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচার করা হবে। ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দু’জনকে আটক করেছে।
প্রতিমন্ত্রী আজ দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পরিষদের পুকুরে পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সরকারের কর্মকর্তা-কর্মচারীগণ জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন। কর্মকর্তাগণ যখন আক্রান্ত হয় তখন আমাদের ভাবিয়ে তোলে। তাদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচার করা হবে। সরকার এ ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যারা উন্নয়নকে ব্যর্থ করার জন্য রাজনৈতিক পথ পরিহার করে উন্নয়ন বাস্তবায়নকারী কর্মকর্তাদের উপর আক্রমণ করছে তারা বিকল্প পথ বেছে নিয়েছে।
আওয়ামী লীগ নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, উন্নয়ন বাস্তবায়নে যারা কাজ করছে তাদের নিরাপত্তা দিতে হবে। তিনি বলেন, আহত ইউএনও’র চিকিৎসার বিষয়ে সরকারের পক্ষ থেকে সব ধরণের পদক্ষেপ নেয়া হয়েছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী বলেছেন, প্রয়োজনে তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানো হবে।
প্রতিমন্ত্রী বলেন, করোনাকালেও সরকার দেশের অর্থনীতিকে গতিশীল রেখেছে। এ সময়ে সরকারের রিজার্ভ ৩৯ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। মানুষের মাথাপিছু আয় বেড়েছে। পৃথিবীর অন্যতম অগ্রসরমান অর্থনীতির দেশে পরিণত হয়েছে বাংলাদেশ।
বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা রাণী পালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা মৎস্য কর্মকর্তা এস.এম রেজাউল করিম এবং উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ নাহিদ হোসেন।